জয়গাঁয় দুর্ঘটনায় মৃত ২, জখম ৩ শিশু

502

জয়গাঁ: এশিয়ান হাইওয়ে-৪৮’এ দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। জখম হয়েছে পথচলতি তিন শিশু। ঘটনাটি ঘটেছে জয়গাঁ থানার দলসিংপাড়া এলাকায়। জখমদের লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাদের আলিপুরদুয়ার জেলা হাসপাতালে রেফার করা হয়। জখম শিশুদের মধ্যে দু’জন দুর্ঘটনায় মৃত এক যুবকের ভাইঝি বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

জানা গিয়েছে, সোমবার বিকেলে জয়গাঁ থেকে একটি ছোট গাড়ি হাসিমারার দিকে যাচ্ছিল। দলসিংপাড়ার মালগুদাম এলাকায় পথের ধারে স্থানীয় বাসিন্দা দীপক দোর্জি (৩৫) ও বিকাশ শা (২৫) একটি স্কুটি নিয়ে দাঁড়িয়ে কথা বলছিলেন। অভিযোগ, দ্রুত গতিতে আসা ছোট গাড়িটি ধাক্কা মারে দুই যুবককে। সেখানে এলাকার ৭, ৮ ও ১০ বছরের তিন শিশু রাস্তা দিয়ে যাচ্ছিল। তারাও গাড়ির ধাক্কায় জখম হয়। জখমদের উদ্ধার করে লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুই যুবককে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার খবর পেতেই শোকস্তব্ধ হয়ে পড়েন দলসিংপাড়া এলাকার বাসিন্দারা।

- Advertisement -

ঘটনার জেরে দীপাবলি উপলক্ষ্যে আয়োজিত এলাকার সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়। অন্যদিকে, দুর্ঘটনার পরেই গাড়ি ছেড়ে পালিয়ে যায় চালক। জয়গাঁ থানার ওসি দীপঙ্কর সাহা বলেন, ‘দুর্ঘটনাগ্ৰস্ত ছোট গাড়ি ও স্কুটি আটক করা হয়েছে। গাড়িচালকের খোঁজ চলছে। পাশাপাশি দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।’

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এশিয়ান হাইওয়ের দলসিংপাড়া এলাকা ক্রমশ বিপদজ্জনক হয়ে দাঁড়িয়েছে। এলাকায় মাঝে মধ্যেই দুর্ঘটনা ঘটছে। এর আগেও দুর্ঘটনায় ওই এলাকায় একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। পুজোর মরশুমে পুলিশকর্মীদের ওই এলাকায় নজরদারি কমে যাওয়ায় দুর্ঘটনা ঘটেছে বলেই অভিযোগ বাসিন্দাদের।

যদিও জয়গাঁ থানার পুলিশ জানিয়েছে, এলাকায় দুর্ঘটনা কম করতে বিভিন্ন পদক্ষেপ করা হয়েছে। মৃত দুই যুবকের দেহ মঙ্গলবার ময়নাতদন্তের জন্য আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।