আরও ২ করোনা আক্রান্তের মৃত্যু দক্ষিণ দিনাজপুরে

448
ফাইল ছবি।

সুবীর মহন্ত, বালুরঘাট: করোনা সংক্রমিত হয়ে দক্ষিণ দিনাজপুরে মৃত্যু হল আরও ২ জনের। এই নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়াল ৬। এদিন করোনা সংক্রামিত হয়ে কুশমন্ডি ব্লকে এক মহিলার মৃত্যু হল রায়গঞ্জ হাসপাতালে। কুশমন্ডি হাসপাতালের বিএমওএইচ অমিত দাস জানান, ওই মহিলার বাড়ি ৫ নম্বর দেউল পঞ্চায়েত এলাকার একটি গ্রামে। ওই মহিলা রায়গঞ্জে থাকতেন। কুশমন্ডিতে বর্তমানে তার স্বামী ও ছেলে আছেন। ওই মহিলা মেয়ের বাড়িতে যাবার আগে কুশমন্ডিতে নিজের বাড়িতে সাময়িক অসুস্থতা বোধ করেন।

স্থানীয় এক কোয়াক ডাক্তারের দ্বারা তিনি চিকিৎসা করেন। এরপর তার শরীর আরও বেশি খারাপ হয়ে গেলে রায়গঞ্জে মেয়ের বাড়িতে যান। গতকাল তিনি মেয়ের বাড়ি থেকে রায়গঞ্জ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে ভর্তি হবার পরে সোয়াব সংগ্রহ করা হয়। আজ সকাল ১০ টায় তিনি মারা যান। এই ঘটনা প্রকাশ হতেই কুশমন্ডি জুড়ে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, বালুরঘাট কোভিড হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত ৫৫ বছর বয়সী এক ব্যাক্তির মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে। এর আগেও ৪ জেলাবাসীর মৃত্যু হয়েছে। কুমারগঞ্জের গোবিন্দপুর এলাকার ওই বাসিন্দা কদিন আগেই ভর্তি করানো হয়েছিল। ১৯ জুলাই ট্রুনাট পরীক্ষার মাধ্যমে তিনি করোনা পজিটিভ হয়েছিলেন। গতকালই তার শারিরীক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে রাতে তাকে কোভিদ হাসপাতালে চিকিৎসা চলাকালীন সেখানেই তার মৃত্যু হয়।

জেলার কোভিড হাসপাতালে রোগীর মৃত্যুর ঘটনায় সারা শহরে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এদিকে নতুন করে ১২ জনের সংক্রমিতের হদিশ মিলল। এই ১২ জনেরই ট্রুনাট মেশিনে পরীক্ষার মাধ্যমে পজিটিভ হবার খবর মিলেছে। এদিনের ১২ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮১৩ জন। আক্রান্তদের মধ্যে ৩৯৬ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।