পাচারের আগে ২০টি গোরু উদ্ধার, ধৃত ৩

138

ফাঁসিদেওয়া: পাচারের আগে ২০টি গোরু উদ্ধার করল ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ। পাচারে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল হাতিঘিষা ফকিরঢিপের বাসিন্দা খুরশিদ আনাসারি(২৭), মহম্মদ আজিম(২৭), বিহারের কিষাণগঞ্জের বাসিন্দা, মহম্মদ জুবের আলম(৩৩), বিহারের কাটিহারের বাসিন্দা।

মঙ্গলবার গভীর রাতে গোপন সূত্রে খবরের ভিত্তিতে পুলিশ ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর সংলগ্ন গান্ধি মোড় এলাকায় অভিযান চালায়। সেখানে সন্দেহজনক একটি পণ্যবাহী গাড়ি আটক করা হয়। চালকের কাছে লাইভস্টক নিয়ে যাওয়ার কোনও বৈধ নথি ছিল না। সেটিতে তল্লাশি চালাতেই গাড়ি থেকে গোরু উদ্ধার হয়। গোরু বোঝাই গাড়িটি আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করতেই তারা গোরুপাচারের কথা স্বীকার করেছে।

- Advertisement -

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, গোরু বিহার থেকে আসামে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। এরপরই পুলিশ গাড়ির চালকসহ বাকি অভিযুক্তদের গ্রেপ্তার করে। বুধবার ধৃতদের বিরুদ্ধে সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করে শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া গোরু খোয়ারে পাঠানো হয়েছে। একইসঙ্গে গাড়িটি পুলিশ আটক করেছে। এই পাচারকাণ্ডে আরও কেউ জড়িত কিনা তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।