দক্ষিণ দিনাজপুরে আরও ২০ জনের শরীরে করোনা সংক্রমণ, আক্রান্ত তিন স্বাস্থ্যকর্মী

702
ফাইল ছবি।

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ২০ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ল। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, আক্রান্তদের বাড়ি কুমারগঞ্জ, গঙ্গারামপুর ও হরিরামপুর ব্লকে। তাঁদের মধ্যে তিনজন স্বাস্থ্যকর্মী। হরিরামপুরের ওই তিনজন স্বাস্থ্য দপ্তরের ফিল্ড ওয়ার্কার। এদিন সন্ধ্যায় মালদা মেডিকেল কলেজের ভিআরডিএল থেকে রিপোর্ট এলে দেখা যায়,  ওই তিন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৮। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলার ৭০ জন করোনা আক্রান্ত ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার সন্ধ্যায় নতুন করে যাঁদের শরীরে সংক্রমণ ধরা পড়েছে তাঁদের মধ্যে হরিরামপুরের ১১ জন, কুমারগঞ্জের পাঁচজন এবং গঙ্গারামপুর ব্লকের চারজন রয়েছেন। সংক্রামিতদের কোভিড হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, এদিন সকালেই অন্য তিনজনের শরীরে সংক্রমণের হদিস মিলেছিল দক্ষিণ দিনাজপুরে। সকালে বালুরঘাটের যে দু’জন আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে একজন চিঙ্গিশপুরের বাসিন্দা। তিনি দিল্লি থেকে কদিন আগেই জেলায় ফিরেছেন। অন্যজন অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের শংকরপুর এলাকার বাসিন্দা, তিনি হায়দরাবাদ থেকে ফিরেছিলেন। হরিরামপুরের এক প্রসূতিও সংক্রামিত হয়েছেন। তিনি গঙ্গারামপুর হাসপাতালে একটি শিশুর জন্ম দিয়েছেন। সেখানেই আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। শিশুটিকে এসএনসিইউ ইউনিটে ভর্তি রাখা হয়েছে। আর প্রসূতিকে নিয়ে যাওয়া হয়েছে সেফ হোমে।