আফগানিস্তানের সেনা ছাউনিতে তালিবান হামলায় শহিদ ২০ জওয়ান

385

কাবুল: আফগানিস্তানে সেনা ছাউনিতে হামলা চালাল তালিবান জঙ্গিরা। হামলায় শহিদ হন ২০ সেনা জওয়ান। জানা গিয়েছে, দুই জওয়ানকে বন্দি করে নিয়ে গিয়েছে তারা।

সূত্রের খবর, শুক্রবার ২টা নাগাদ শাখ-ই-বালা-কাস্ক এলাকার সেনা ছাউনিতে অতর্কিতে হামলা চালায় তালিবান জঙ্গিরা। দু’পক্ষের গুলির লড়াইয়ে ২০ জন আফগান সেনা জওয়ানের পাশাপাশি খতম হয় ১২ তালিবান জঙ্গিও। প্রচুর গোলা-বারুদ লুঠ হয়েছে। ফারহা প্রদেশের সরকারি আধিকারিক দাদুল্লাহ কোয়ানি জানান, সোরে শামলা এলাকায় সেনা-জঙ্গি সংঘর্ষ চলছিল। সেই সংঘর্ষ সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছিল। সেই সুযোগে সেনা ছাউনিতে হামলা করে তালিবান জঙ্গিরা। তালিবান জঙ্গিগোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে।

- Advertisement -

প্রসঙ্গত, গৃহযুদ্ধে জর্জরিত আফগানিস্তানে শান্তি ফেরাতে সেপ্টেম্বর মাসে কাতারের রাজধানী দোহায় আফগানিস্তানের সরকার ও তালিবানের মধ্যে শান্তি আলোচনার আনুষ্ঠানিক সূচনা হয়। কিন্তু প্রাথমিকভাবে কাবুলের সরকারি প্রতিনিধি ও তালিবান নেতৃত্বের মধ্যে মুখোমুখি কোনও আলোচনাই হয়নি। ফলে গোটা শান্তি প্রক্রিয়া থমকে যায়। যদিও পরে সেই আলোচনা শুরু হয়। এর মাঝেই একের পর এক সংঘর্ষের সাক্ষী থেকেছে আফগানিস্তান।