গাড়ির পিছনে ধাওয়া করে ২০০ কেজি চা পাতা উদ্ধার

159

হাসিমারা: গাড়ির পিছনে ধাওয়া করে চোরাই চা পাতা উদ্ধার করল হাসিমারা ফাঁড়ির পুলিশ। রবিবার গভীর রাতে ৩১ সি জাতীয় সড়কের হাসিমারা বস্তি বাজার সংলগ্ন এলাকার ঘটনা।  এদিন রাতে দুষ্কৃতীরা চা পাতা চুরি করে সাফারি গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। খবর পেয়ে, হাসিমারা থানার পুলিশ ওই সাফারি গাড়ির পিছনে ধাওয়া করলে গাড়ি-চা পাতা ফেলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। সেখান থেকে পুলিশ প্রায় ২০০ কেজি চা পাতা উদ্ধার করে। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা।

হাসিমারা ফাঁড়ি সূত্রে খবর, কয়েকজন দুষ্কৃতী চা পাতা বোঝাই অসমের দিক থেকে আসা এক গাড়ি থেকে চা পাতা চুরি করে সফারি গাড়ি নিয়ে মাদারিহাটের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সে সময় জাতীয় সড়কে টহলদারিতে থাকা হাসিমারা ফাঁড়ির পুলিশ গাড়িটির পিছনে ধাওয়া করে। প্রায় ৫ কিলোমিটার অতিক্রম করার পর তোর্ষা সেতু এলাকায় গাড়ি রেখে দুষ্কৃতীরা জঙ্গলে পালিয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ পাতা সহ গাড়িটি আটক করে।

- Advertisement -

পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীরা মাদারিহাট ও ফালাকাটা এলাকার বাসিন্দা। হাসিমারা পুলিশ ফাড়ির ওসি প্রেমকুমার থামি বলেন, দুষ্কৃতীদের খোঁজ চলছে। প্রায় ২০০ কেজি চা পাতা উদ্ধার করা হয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা।

উল্লেখ্য, মাদারিহাটের কিছু দুষ্কৃতী দীর্ঘ দিন ধরে ভিন রাজ‍্যের ট্রাক লুট করছে বলে অভিযোগ। কিছু দিন ওই দুষ্কৃতীরা চুপচাপ থাকলেও ফের জাতীয় সড়কে তাঁরা লুটপাট শুরু করেছে। প্রায় এক মাস আগে কালচিনি থানার পুলিশ এই ধরনের অভিযান চালিয়ে তিন দুষ্কৃতীকে গ্ৰেপ্তার করে। পুলিশের দাবি, দুষ্কৃতীদের এই ধরনের কাজ বন্ধ করতে কঠোর ব‍্যবস্থা নেওয়া হচ্ছে।