গাজোল ব্লকে করোনা আক্রান্ত আরও ২২

408
ফাইল ছবি

গাজোল: লালা পরীক্ষার সংখ্যা বাড়তেই গাজোল ব্লকে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার ব্লকে নতুন করে ২২ জন করোনা আক্রান্তের হদিস মিলেছে। এদের মধ্যে ১৫ জন গাজোল শহর এলাকার এবং ৭ জন গ্রামীণ এলাকার বাসিন্দা।

নতুন করে যারা সংক্রামিত হয়েছেন, তাঁদের মধ্যে ৬ জনের শরীরে উপসর্গ দেখা দিয়েছে। ৪ জনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে এবং ২ জনকে আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। দুদিনে গাজোলে ৩৬ জন করোনা আক্রান্তের হদিস মেলায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার গাজোল গ্রামীণ হাসপাতালে যে ৬২ জনের লালা সংগ্রহ করা হয়। গতকাল রাতে সেই রিপোর্ট আসলে দেখা যায়, এদের মধ্যে ২২ জনের রিপোর্ট পজিটিভ। রবীন্দ্রপল্লীর (কচুয়া) একই পরিবারের ৩ জন এবং শিক্ষকপল্লীর একই পরিবারের ২ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও শহর এলাকার আদর্শ পল্লীর ১ জন, বিবেকানন্দ পল্লীর ১ জন, কদুবাড়ির ৪ জন, নয়াপাড়ার ১ জন, রাঙাভিটার ১ জন এবং সরকার পাড়ার ২ জন আক্রান্ত হয়েছেন।

গ্রামীণ এলাকার মধ্যে দেওতলার ১ জন, যশইল ১ জন, মাঝড়ার ১ জন, কাঞ্চননগরের ২ জন, মুশিধাপের ১  জন এবং সুন্দরপুরের ২ জন সংক্রামিত হয়েছেন। সংক্রামিতদের মধ্যে ব্যাংককর্মী, আশাকর্মী, স্বাস্থ্যকর্মী, ছাত্র, গৃহবধূ সহ অন্যান্যরা রয়েছেন। লালা পরীক্ষার পর যাদের শরীরে সংক্রমণ ধরা পড়ছে তাঁদের বেশিরভাগেরই কোনও উপসর্গ নেই।

স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, নতুন করে যারা আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে বেশিরভাগেরই কোনও উপসর্গ নেই। তাই তাঁদের হোম কোয়ারান্টিনে থাকতে বলা হয়েছে। তবে যাদের মধ্যে উপসর্গ রয়েছে তাঁদের ৪ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ২ জনকে নিয়ে যাওয়া হয়েছে আইসোলেশন সেন্টারে। সোমবার হাতিমারি ব্লক স্বাস্থ্যকেন্দ্র এবং মঙ্গলবার গাজোল গ্রামীণ হাসপাতালে লালা সংগ্রহের কাজ চলবে।