আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার পুলিশকর্মী

47
সংগৃহীত

মুম্বই: আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার পুলিশকর্মী। শনিবার টানা ১২ ঘণ্টা জেরা করার পর রাত ১১.৫০ মিনিটে তাকে গ্রেপ্তার করে এনআইএ। ধৃত পুলিশকর্মীর নাম শচীন ওয়াজ। তিনি মুম্বই পুলিশের এনকাউন্টার বিশেষজ্ঞ। রবিবার তাঁকে আদালতে তোলা হবে।
গত মঙ্গলবার জানা গিয়েছিল, আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার ও গাড়ির চালকের মৃত্যুর তদন্তের দায়িত্ব নিয়েছিল এনআইএ। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়েছেন, সেই ঘটনার তদন্তে যে তথ্য উঠে এসেছে , সেই হিসেবেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এনআঅএ তরফে জানানো হয়েছে, ধৃতের বিরুদ্ধে ২৮৬, ৪৬৫, ৪৭৩, ৫০৬ (২), ১২০ বি-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।
এই মামলায় নাম জড়ানোর পর শচীন ঠাণে আদালতে অন্তর্বর্তী জামিনের আবেদন জানিয়েছিলেন। কিন্তু তা খারিজ করে দেয় আদালত। এর আগে বিস্ফোরক বোঝাই গাড়ির মালিক মনসুখ হীরেনের দেহ উদ্ধারের ঘটনাতেও নাম জড়িয়েছিল তাঁর। মনসুখের পরিবারের অভিযোগ, যে গাড়িটি অম্বানির বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছিল,সেটি ২০২০ সালের নভেম্বর মাস থেকে ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত শচীন ব্যবহার করতেন। যদিও তাদের অভিযোগ তা মানতে নারাজ তিনি।
উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি উদ্ধার হয়। স্থানীয়রা প্রথমে ওই গাড়িটি দেখতে পান। এরপর তাঁরাই পুলিশে খবর দেন। দ্রুত ঘটনাস্থলে পৌঁছোন বম্ব স্কোয়াডের কর্মীরা। ওই গাড়ি থেকে জিলেটিন স্টিক উদ্ধার হয়েছিল।

- Advertisement -