ভবঘুরের মৃত্যুর ২৪ ঘণ্টা পেরলেও মেলেনি পরিষেবা, কাঠগোড়ায় প্রশাসন

88

রায়গঞ্জ: অমানবিক ঘটনার সাক্ষী হয়ে রইল রায়গঞ্জ শহরের রাসবিহারী মার্কেটের বাসিন্দারা। এক ভবঘুরের মৃত্যুর ২৪ ঘণ্টা কেটে গেলেও এগিয়ে এল না কেউই। পরবর্তীতে ঘটনাস্থলে আসে রায়গঞ্জ থানার পুলিশ ও রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের কর্মীরা। ওই বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। তবে, কেন এই দীর্ঘ অপেক্ষা তা নিয়ে প্রশ্ন উঠেছে সমস্ত মহলে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই ওই বৃদ্ধাকে নিস্তেজ অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা। শুক্রবার দুপুর পর্যন্ত রায়গঞ্জ শহরের রাসবিহারী মার্কেট এলাকায় ওই বৃদ্ধার মৃতদেহ পড়ে থাকে। রাজবিহারী মার্কেটে আসা প্রত্যেকেই মৃতদেহ কার্যত এড়িয়ে যায়। বিষয়টি পুলিশের নজরে এলে এদিন মর্গের কর্মীরা এসে মৃতদেহটি উদ্ধার করে নিয়ে যায়। ঘটনাস্থল থেকে ঢিল ছোঁড়া দুরত্বে রায়গঞ্জ থানা। তারপরেও মৃতদেহ উদ্ধার করা বিয়ে গাফিলতির অভিযোগ উঠল পুলিশ প্রশাসনের বিরুদ্ধে।

- Advertisement -

রায়গঞ্জ মেডিকেল কলেজের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘করোনা পরীক্ষার পরেই মৃতদেহ ময়নাতদন্ত করা হবে।‘ ময়নাতদন্তের এক চিকিৎসক বলেন, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার।‘ রায়গঞ্জ থানার এক পুলিশ আধিকারিক জানান, একটি বৃদ্ধার মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনও তার নাম পরিচয় জানা যায়নি।