শিলিগুড়ি থেকে আসামে ফিরছেন ২৪ শ্রমিক

263

ঘোকসাডাঙ্গা, ৯ মেঃ টানা লকডাউনে দিশা হারিয়ে শেষ পর্যন্ত সাইকেলে চেপে বাড়ির পথে রওনা দিলেন আসামের ২৪ জন পরিযায়ী শ্রমিক। এঁরা শিলিগুড়ি মহকুমার বিভিন্ন জায়গায় সেলস ম্যানেজারের কাজ করতেন। লকডাউনের মাঝে জমানো টাকা শেষ হয়ে যেতেই, যেকোনও প্রকারে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন তাঁরা। শনিবার শিলিগুড়ি থেকে আসামের উদ্দেশ্যে তাঁরা রওনা দেন। কিন্তু, ঘোকসাডাঙ্গা থানার পুলিশ পথ আটকে দেয়। পরে সাইকেলের পরিবর্তে বাসে চেপে আসামে যাওয়ার ব্যবস্থা।

আসামের বাসিন্দা রিন্টু দাস, সঞ্জিত পাসওয়ান, সুরজিৎ দাস, ইন্দ্রজিৎ দাস প্রমুখ জানান, লকডাউন শুরু হতেই কাজ বন্ধ হয়ে যায়। এতদিন জমানো টাকা দিয়েই খরচ চালিয়েছেন। এখন ২ দিনের খাওয়ার খরচ থাকলেও, ঘর ভাড়ার টাকা দেওয়ার ক্ষমতা আর নেই। তাই বাধ্য হয়েই তাঁরা বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ঘোকসাডাঙ্গা পুলিশের তরফে জানানো হয়েছে, ওই ২৪ জন শ্রমিককে বাসে করে ঘরে ফেরানোর ব্যবস্থা করা হয়েছে।

- Advertisement -

এদিকে মাথাভাঙ্গা ২ নম্বর ব্লকের বিভিন্ন কোয়ারান্টাইন সেন্টারের ৭৩ জনকে গুমানিহাট কোয়ারান্টাইন সেন্টারে নিয়ে লালারা সংগ্রহের ব্যবস্থা করে স্বাস্থ্য দফতর ও প্রশাসন। লালারস সংগ্রহে উপস্থিত ছিলেন, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুভাষ গায়েন, ব্লকের বিডিও রজত রঞ্জন দাস, ডাঃ বিশ্বজিৎ রায় সহ প্রশাসনিক কর্তারা। এই ৭৩ জন গত ৫ দিন ধরে কোয়ারান্টাইন সেন্টারে ছিলেন। আগামীদিনেও, পরিবর্তিতে প্রয়োজন সাপেক্ষে তাঁদের লালারস ফের সংগ্রহ করা হবে।