শ্মশানের ছাদ ভেঙে মৃত ২৫

285

লখনউ: শ্মশানের ছাদ ভেঙে মৃত্যু হল ২৫ জনের। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মুরাদনগরে। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার এক ব্যক্তির অন্ত্যেষ্টিক্রিয়ায় এসেছিলেন বেশ কয়েকজন। সেই সময় দেহ দাহ করার সময়ে বৃষ্টি নামে। সকলে বিশ্রাম নেওয়ার জায়গায় ছুটে যান। সেইসময় আচমকা হুড়মুড়িয়ে ছাদ ভেঙে পড়ে। ধ্বংস্তূপের নীচে আটকে পড়েন বহু মানুষ। গভীর রাত পর্যন্ত উদ্ধারকাজ চলে।

- Advertisement -

গাজিয়াবাদের (গ্রামীণ) পুলিশ সুপার ইরাজ রাজা জানান, এনডিআরএফের একটি টিমও উদ্ধারকাজে নামে। পুলিশ ও প্রশাসনের বক্তব্য, আহতের সংখ্যা অনেক বেশি। কারণ অনেককে ন তাঁদের পরিজনরা বাড়িতে নিয়ে যান। তাই তাঁদের খোঁজ না-পাওয়া পর্যন্ত সঠিক ভাবে আহতের সংখ্যা বোঝা যাবে না। মিরাটের ডিভিশনাল কমিশনার অনিতা সি মেশরাম ঘটনাস্থলে যান। তিনি জানান, ঘটনার তদন্ত শুরু হয়েছে। যাঁদের গাফিলতিতে এই ঘটনা ঘটল তাঁদের কাউকে রেয়াত করা হবে না।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, ‘মুরাদনগরের ঘটনায় মর্মাহত। রাজ্য সরকার তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

রাষ্ট্রপতি বলেন, ‘গাজিয়াবাদের মুরাদনগরে শ্মশানের ছাদ ভেঙে এতগুলি মানুষের মর্মান্তিক মৃত্যু বেদনাদায়ক। আহতরা দ্রুত সেরে উঠুক, সেই কামনা করি।’

ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন তিনি।