চার কেন্দ্রের উপনির্বাচনে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

45
ফাইল চিত্র

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: চলতি মাসের ৩০ তারিখ রাজ্যের চার বিধানসভা কেন্দ্র দিনহাটা, গোসাবা, শান্তিপুর এবং খড়দহে উপনির্বাচন। এই চার কেন্দ্রের উপনির্বাচনকে সামনে রেখে মোট ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। লক্ষ্য সুষ্ঠুভাবে নির্বাচনি প্রক্রিয়া সম্পন্ন করা। ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে বিএসএফের ৯ কোম্পানি, সিআরপিএফের ৮ কোম্পানি, সিআইএস‌এফ ও এস‌এসবি’র ৫ কোম্পানি করে থাকবে বলে খবর। প্রয়োজনে বাহিনী সংখ্যা বাড়ানো হতে পারে বলেই জানা গিয়েছে।

চার কেন্দ্রের জন্য মোট ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হলেও কোন কেন্দ্রে কত বাহিনী থাকবে তা এখনও খোলসা হয়নি। জানা গিয়েছে, স্থানীয় জেলা নির্বাচন আধিকারিকের সঙ্গে আলোচনার মাধ্যমেই তা স্থির হবে।

- Advertisement -

একুশের বিধানসভা নির্বাচনে জয়লাভের পর ১২মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিজেপির দুই সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক।  অন্যদিকে, গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যু হয় জুন মাসের ১৯ তারিখ। এছাড়াও খড়দহ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল সিনহা ফল প্রকাশের আগের দিনই মারা যান।