গোরু চোর সন্দেহে আটক ৩

260

কামাখ্যাগুড়ি: আলিপুরদুয়ার-২ ব্লকের কদমপুর এলাকায় গোরু চোর সন্দেহে একটি পিকআপ ভ্যানসহ তিনজনকে আটক করল শামুকতলা থানার পুলিস। গোপনসূত্রে খবরের ভিত্তিতে শুক্রবার রাতে নাকা তল্লাশিতে এই তিনজনকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। শামুকতলা গ্রাম পঞ্চায়েতের কদমপুর এলাকা থেকে রাত দুটো নাগাদ এই তিনজনকে আটক করা হয়েছে।

আটক তিন ব্যক্তির মধ্যে একজন শামুকতলা থানা এলাকার বাসিন্দা। অন্য দুজনের বাড়ি কোচবিহার জেলায়। একটি পিকআপ ভ্যান আটক করা হয়েছে। সেইসঙ্গে উদ্ধার হয়েছে রাতে চুরি যাওয়া পাঁচটি গোরু। গত ছমাস যাবত শামুকতলা থানার বিভিন্ন এলাকায় গোরু চুরি বেড়েছে বলে অভিযোগ।

- Advertisement -

এলাকায় একটি গোরু পাচার চক্র সক্রিয় বলে অনেকের অভিযোগ। পুলিশের কাছে অভিযোগ দায়ের হলেও পুলিশ দুষ্কৃতীদের ধরতে ব্যর্থ হয়েছেন বেশ কয়েকবার। অবশেষে গতকাল রাতে গোপন খবরের ভিত্তিতে পুলিশ শামুকতলা থানা এলাকায় রাতে তল্লাশি শুরু করে এবং একটি পিকআপ ভ্যানে তিনজন সহ পাঁচটি গোরু উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, শামুকতলা থানা এলাকায় বেশকিছু গাড়ি রাতের বেলায় গোরু নিয়ে চলাফেরা করে। স্বাভাবিকভাবেই পাচারচক্রের কারণে সাধারণ বাসিন্দারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। সম্প্রতি মহাকালগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় গোরু চুরির বিষয় নিয়ে শামুকতলা থানায় একটি অভিযোগ দায়ের হয় বলে জানা গিয়েছে।

গোরু চুরি নিয়ে শামুকতলা থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিরাজ মুখোপাধ্যায় বলেন, শুক্রবার রাতে গোরু চোর সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। একটি গাড়িও আটক হয়েছে। স্থানীয় এক যুবক রয়েছেন। বাকি দুজন বাইরের। পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। শনিবার সন্ধ্যার দিকে ওসি বলেন, তিনজনকে আটক করা হয়েছে। গ্রেপ্তার করা হয়নি। তদন্ত চলছে। তদন্তের স্বার্থে এর বেশি কিছু বলা যাবে না।