পরপর কাঠ পাচারের ছক বানচাল, পুলিশের জালে ৩

211

বক্সিরহাট: একই জায়গা থেকে পরপর দু’দিনে প্রচুর পরিমাণ মূল্যবান কাঠ বাজেয়াপ্ত করল বক্সিরহাট থানার পুলিশ। পাচারের সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অসম-বাংলা সীমানায় বক্সিরহাট থানার সংকোশ এলাকায় পরপর দু’দিনে দুটি গাড়িতে তল্লাশি চালিয়ে কাঠ বাজেয়াপ্ত করেছে। প্রথম গাড়ি থেকে ৬১৫ সিএফটি হার্ড উড এবং দ্বিতীয় গাড়ি থেকে ৮০০ সিএফটি মূল্যবান সেগুন কাঠ মিলেছে। যার বাজারমূল্য যথাক্রমে ৭ লক্ষ টাকা ও ২০ লক্ষ টাকা।

পুলিশ জানিয়েছে, ট্রাকচালকদের কাছে কাঠগুলির কোনও বৈধ কাগজপত্র ছিল না। চোরাই সন্দেহে কাঠ সহ ট্রাক দুটি আটক করা হয়। পাশাপাশি বিহার, নদীয়া ও হরিয়ানার তিন বাসিন্দাকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের তুফানগঞ্জ মহকুমা আদালতে তোলা হলে পাঁচদিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -

পুলিশ আরও জানিয়েছে, পুলিশের চোখকে ফাঁকি দিতে সেগুন কাঠগুলিকে তুষের বস্তার ভিতরে চাপা দিয়ে রাখা হয়েছিল। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, প্রথম দিনের ট্রাকটি অসম থেকে বিহারের দিকে এবং দ্বিতীয় দিনের ট্রাকটিকে অসম থেকে রাজস্থানের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে এর পিছনে কোনও বড় চক্র কাজ করছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।