দল বদলের জেরে পঞ্চায়েতে ধাক্কা বিজেপির, হামলার অভিযোগ

79

গাজোল: বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন গাজোলের রাণিগঞ্জ-২ গ্রাম পঞ্চায়েত সদস্য নারায়ণ মণ্ডল। ঘটনায় সংখ্য়া গরিষ্ঠতা হারিয়েছে বিজেপি। অভিযোগ, এতেই নারায়ণ মণ্ডলের বাড়িতে বিজেপির তরফে হামলা চালানো হয়। তৃণমূলের দাবি, বিজেপি বিধায়ক চিন্ময় দেব বর্মনের উসকানিতেই এই হামলার ঘটনা ঘটে। ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের হয় গাজোল থানায়। অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যদিও বিধায়ক চিন্ময় দেব বর্মন সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

নারায়নবাবুর স্ত্রী বিউটি মণ্ডল জানান, স্বামী এলাকার উন্নয়নের স্বার্থে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। এরপরই বিজেপির বেশকিছু দুষ্কৃতী বাড়িতে হামলা চালায়। ভাঙচুর করার পাশাপাশি মারধর করা হয় বলেও অভিযোগ করেন তিনি। অন্যদিকে তৃণমূলের ব্লক সভাপতি মানিক প্রসাদ জানান, সম্প্রতি বিজেপি ছেড়ে অনেকেই তৃণমূলে যোগ দিতে শুরু করায় তাসের ঘরের মতো ভেঙে পড়ছে গেরুয়া সংগঠন। এটা তারা মেনে নিতে পারছে না। ফলত আক্রমণ চালানো হচ্ছে। আমরা মনে করি গতকাল বিজেপি বিধায়ক ওই এলাকায় গিয়ে উস্কানিমূলক বক্তব্য রাখায় এই আক্রমণের ঘটনা ঘটেছে।

- Advertisement -

বিজেপি বিধায়ক চিন্ময় দেব বর্মন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ওই পঞ্চায়েত সদস্য বিজেপি ছেড়ে কেন তৃণমূলে যোগ দিলেন তা জানতেই আমাদের কর্মী-সমর্থকরা সেখানে গিয়েছিলেন। সেসময় তাঁদের মারধর করা হয়। সমস্ত ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।’

থানা সূত্রে খবর, অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি জারি রয়েছে। চলছে ঘটনার তদন্ত।