দক্ষিণ দিনাজপুরে বিধায়ক সহ আক্রান্ত ৩০

1237
ফাইল ছবি

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে বিধায়ক সহ ৩০ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়ল। বুধবার রাতে মালদা ভিআরডিএল থেকে বেশকিছু নমুনার রিপোর্ট এলে দেখা যায়, কুমারগঞ্জের বিধায়ক সহ ৩০ জন করোনা পজিটিভ।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এর আগে ট্রুনাট মেশিনে বিধায়কের লালার নমুনা পরীক্ষা হয়েছিল। সেসময় রিপোর্ট পজিটিভ আসে। পরে নিশ্চিত হওয়ার জন্য লালার নমুনা মালদা মেডিকেলের ভিআরডিএলে পাঠানো হয়। এদিন গভীর রাতে রিপোর্ট ফের পজিটিভ এসেছে।

- Advertisement -

দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে যে ৩০ জন সংক্রামিত হয়েছেন, তাঁদের মধ্যে জেলা সদর বালুরঘাটের আটজন রয়েছেন। বালুরঘাট গ্রামীণ এলাকায় ১১ জন সংক্রামিত হয়েছেন। এছাড়াও গঙ্গারামপুরে ৪, কুমারগঞ্জে ৩, কুশমন্ডিতে এক, হরিরামপুরে এক, তপনে দু’জন আক্রান্ত হয়েছেন। সূত্রের খবর, ২, ৪ ও ৬ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা ভিআরডিএলে পাঠানো হয়েছিল।

বুধবার গভীর রাতে মালদা ভিআরডিএল থেকে আসা রিপোর্টে দেখা যাচ্ছে, বালুরঘাট শহরের ঘাটকালি রোড, পাওয়ারহাউজ, নেপালি পাড়া, বাঘাযতীন কলোনী, দিপালিনগর, খাদিমপুর বটতলাতে একজন করে ও চকভৃগুতে দু’জন করোনা আক্রান্ত হয়েছেন। বালুরঘাট ব্লকের ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের খিদিরপুর, গাজিপুর, চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের পূর্ব হরিহরপুর, বোল্লা গ্রাম পঞ্চায়েতের বিকুচ, বানহাট, পতিরাম গ্রাম পঞ্চায়েতের ঝাপুসি, জলঘর গ্রাম পঞ্চায়েতের চককাশিতে একজন করে সংক্রামিত হয়েছেন। চকভৃগু গ্রাম পঞ্চায়েতের চন্দ্র দৌলাতে একজন ও চক চন্দনে দু’জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। কুমারগঞ্জের চকরাম রাই গোপালগঞ্জ, দোড়হা জাকিরপুর, নারায়ণপুরে একজন করে আক্রান্ত হয়েছেন। এছাড়া গঙ্গারামপুরের মোস্তফাপুরে ২, গঙ্গারামপুর শহরে ২, হরিরামপুরের সৈয়দপুরে এক, কুশমন্ডিতে এক এবং তপনে ২ জন সংক্রামিত হয়েছেন।  আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই বলে জানা গিয়েছে।

নতুন করে আক্রান্তদের মধ্যে সরকারি কর্মী, নেতা, আইনজীবী, সাফাইকর্মী রয়েছেন বলে জানা গিয়েছে। পাশাপাশি সংক্রামিতদের বেশিরভাগই উপসর্গহীন বলে খবর। এদিনের ৩০ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭৭। জেলায় মোট আক্রান্তদের মধ্যে ২১০ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। নতুন আক্রান্তদের সেফ হাউজ বা কোভিড হাসপাতালে আনার প্রক্রিয়া শুরু হচ্ছে।