স্মাকের নেশায় ডুবছে যুবসমাজ, টানা দু’দিনের অভিযানে পুলিশের জালে ৩০

157

কিশনগঞ্জ: বিহারে নিষিদ্ধ মদ। এমতবস্থায় স্মাকের স্বর্গরাজ্য হয়ে উঠছে কিশনগঞ্জ জেলা। নেশায় বুদ হয়ে পড়ছে যুব সমাজ। বাড়ছে চুরি ছিনতাইয়ের ঘটনা। এমতবস্থায় এবার আসরে নামে কিশনগঞ্জ পুলিশের বিশেষ টাস্ক ফোর্স। পরপর দু’দিন ধরে চলা অভিযানে কিশনগঞ্জ পুলিশের জালে ধরা পড়ল মোট ৩০ জন।

পুলিশ সূত্রে খবর, স্মাক আসলে ইনফিরিয়ার কোয়ালিটির ব্রাউন সুগার এর সমতুল্য। যা খোলা বাজারে পুড়িয়া আকারে বিক্রি হয়ে থাকে। বাজারদর আনুমানিক ৩০০ থেকে ৫০০ টাকা। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে ভিনরাজ্য থেকে কিশনগঞ্জে আমদানি হচ্ছে এই স্মাক। ক্রমেই তা পাড়াগলিতে ছড়িয়ে পড়ছে চোরা পথে। আর এই স্মাকের নেশায় আসক্ত হয়ে পড়ছে যুবসমাজ। তদন্তকারী অফিসারেরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন, স্মাক কারবারীদের নজরে স্কুল কলেজ পড়ুয়ারা। সেই হিসেবেই জাল বিছিয়ে চলেছে স্মাক কারবারীরা।

- Advertisement -

গত রবিবার অভিযান চালিয়ে প্রথমে একযোগে ১৪ জনকে গ্রেপ্তার করে কিশনগঞ্জ পুলিশের বিশেষ টাস্কফোর্স। এরপর তাদের জিঞ্জাসাবাদ চালিয়ে আরও ১৬ জনকে গ্রেপ্তার করা হয় সোমবার। পুলিশ সূত্রে খবর, এই অভিযান লাগাতার চলতে থাকবে। মহকুমা পুলিশ আধিকারিক আনোয়ার জাবেদ আনসারি জানান, ধৃতদের মধ্যে একদিকে যেমন রয়েছে স্মাক বিক্রেতা তেমনই রয়েছে স্মাকের নেশায় আসক্ত যুবকেরাও।