স্বস্তির খবর আলিপুরদুয়ারে! বিডিও অফিসের ৩৫ জনের করোনা রিপোর্ট নেগেটিভ

440

সুভাষ বর্মন, শালকুমারহাট: আলিপুরদুয়ার-১ ব্লকের সরকারি আধিকারিক ও কর্মীদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। আলিপুরদুয়ার-১ ব্লকে স্বস্তির নিঃশ্বাস প্রশাসনিক মহলের। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত ১৬ জুলাই আলিপুরদুয়ার-১ বিডিও অফিসের বিডিও অমরজ্যোতি সরকার সহ মোট ৩৫ জন আধিকারিক ও কর্মীদের লালা সংগ্রহ করা হয়।

তারপর সেই নমুনা পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল-এ পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে সব রিপোর্টই নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, ১১টি গ্রাম পঞ্চায়েত বিশিষ্ট এই ব্লকে এখনও করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই কম।

- Advertisement -

জেলা স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, আলিপুরদুয়ার-১ ব্লকে এখনও পর্যন্ত ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ১৬ জনই সুস্থ্য হয়েছেন। এখনও একজন চিকিৎসাধীন। তবে এই ব্লকের তপসিখাতাতেই রয়েছে কোভিড-১৯ হাসপাতাল। কর্মতীর্থ ভবনে এখনও একটি কোয়ারান্টিন সেন্টার চালু রয়েছে।

এছাড়া শিলতোর্ষা পিটিটিআই কলেজে চালু রয়েছে সেফ হাউস। বিডিও অফিসের আধিকারিক ও কর্মীরা করোনা মোকাবিলায় সামনের সারিতে থেকে কাজ করছেন। এজন্যই বিডিও অফিসের ৩৫ জনের লালার পরীক্ষা করা হয়। প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ আসায় এখন অনেকটাই স্বস্তিতে রয়েছেন আধিকারিক ও কর্মীরা।