দক্ষিণ দিনাজপুরে নতুন করে ৩৬ জনের শরীরে করোনা সংক্রমণ

720
ফাইল ছবি

সুবীর মহন্ত, বালুরঘাট: সোমবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে ৩৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এদিন গভীর রাতে মালদা মেডিকেল কলেজের ভিআরডিএল থেকে রিপোর্ট এসেছে। রিপোর্টে দেখা গিয়েছে, ৩৬ জন করোনা পজিটিভ। আক্রান্তদের বেশিরভাগই পরিযায়ী। তবে নয়জন সিভিক ভলান্টিয়ার ও দু’জন স্বাস্থ্যকর্মীও সংক্রামিতদের তালিকায় রয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ১৮, ১৯ ও ২০ জুন আক্রান্তদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছিল। এদিন রাতে রিপোর্ট এলে দেখা যায়, ওই ৩৬ জন করোনা পজিটিভ।

- Advertisement -

হিলিতে এক স্বাস্থ্যকর্মী সহ মোট ৬ জন, তপনে এক স্বাস্থ্যকর্মী সহ মোট ৫ জন, গঙ্গারামপুরে ৯ সিভিক ভলান্টিয়ার সহ মোট ১১ জন, হরিরামপুরে ৫ জন, বালুরঘাট শহরের তুরিপাড়ায় একজন, বালুরঘাট ব্লকের চকভৃগুতে একজন, অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের পন্ডিতপুরে চারজন ও জলঘর গ্রাম পঞ্চায়েতের গঙ্গাসাগর এলাকায় ৩ জনের  শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

এরফলে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬২। তবে জেলার মোট আক্রান্তদের মধ্যে ৭১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। নতুন আক্রান্তদের সেফ হাউজ বা কোভিড হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হচ্ছে।

তবে জেলা স্বাস্থ্য দপ্তরের তরফে এবিষয়ে কোনও বক্তব্য মেলেনি।