করোনায় আক্রান্ত ৩৯ পড়ুয়া, স্কুল বন্ধের সিদ্ধান্ত

117

শ্রীনগর: করোনা সংক্রমণের জেরে লকডাউনের পর প্রায় এক বছর বাদে স্কুল খোলা হয়। কিন্তু দেশে ফের করোনা সংক্রমণ বাড়তে শুরু হয়েছে। যার জেরে ৩টি স্কুলের ৩৯ জন পড়ুয়া করোনায় আক্রান্ত হয়। ঘটনাটি ঘটেছে কাশ্মীরের বুদগাম জেলায়। বৃহস্পতিবার পড়ুয়াদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তড়িঘড়ি স্কুল কর্তৃপক্ষের তরফে ১০ দিনের জন্য স্কুলগুলি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। পড়ুয়াদের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তাদের পরিবারের সদস্যদের করোনা পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

বুদগামের চিফ এডুকেশন অফিসার সইদ মহম্মদ আমিন জানান, স্কুলগুলিতে ৫৮৪ জন পড়ুয়ার করোনা টেস্ট করা হয়। নাগাম এলাকার হাফ্রো বাটাপোরা এলাকার একটি সরকারি হাই স্কুলের ৩৩ জন পড়ুয়া ও ৫ জন শিক্ষাকর্মীর করোনা সংক্রমণ ধরা পড়ে। অন্যদিকে, বুদগাম এলাকার দিল্লি পাবলিক স্কুলের দুই শিক্ষাকর্মী করোনায় আক্রান্ত হন। যার জন্য ৫ দিনের জন্য স্কুল বন্ধ রাখছিল কর্তৃপক্ষ।

- Advertisement -

বৃহস্পতিবার থেকে স্কুলের শিক্ষক ও অশিক্ষা কর্মীদের টিকাকরণ শুরু হয়েছে। যা আগামী তিন দিনে শেষ হবে। বুধবার নুরানি পাবলিক স্কুলের প্রাইমারি ক্লাসের ৩৬ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হন। অন্যদিকে, অনন্তনাগ জেলার একটি সরকারি হাই স্কুলে ১৪ জন পড়ুয়ার করোনা সংক্রমণ ধরা পড়ে। এভাবে স্কুলগুলিতে সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগে রয়েছে প্রশাসন।