বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র-গুলি সহ শিলিগুড়িতে ধৃত চার

412

শিলিগুড়ি: ভোটের আগে বিপুল আগ্নেয়াস্ত্র সহ শিলিগুড়িতে গ্রেপ্তার চার দুষ্কৃতী। ধৃতদের মধ্যে তিনজন বিহারের বাসিন্দা। বাকি একজন কালিম্পংয়ে থাকে। স্থানীয় কারও কাছে এই বিপুল অস্ত্র বিক্রি করতে এসেই এরা পুলিশের হাতে ধরা পড়ে যায় বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রের খবর, ধৃতদের কাছ থেকে সাতটি সেমি অটোমেটিক পিস্তল, ৯১ রাউন্ড গুলি ও ১৪ টি ম্যাগাজিন উদ্ধার হয়েছে।

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযানে নামে মাটিগাড়া থানার পুলিশ। সেই সময় প্রথমে অস্ত্র সমেত তিনজন হাতেনাতে ধরা পড়ে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম সুমন চৌধুরী, ভানু কুমার, মহম্মদ সাদ্দাম আলম। তিনজনই বিহারের ভাগলপুরের বাসিন্দা। ধৃতদের কাছ থেকে ৭টি ৯ এমএম পিস্তল ও ৭৭ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার পরে আরও একজনকে ধরা হয়। তার কাছ থেকে ১৪ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার পাওয়া যায়। উদ্ধার হওয়া অস্ত্রগুলি বিহারে ঘরে ঘরে তৈরি হলেও তা যথেষ্টই আধুনিক বলে পুলিশের দাবি। একেকটি অস্ত্রের দাম ৪৫ হাজার টাকা পর্যন্ত হতে পারে বলে জানা গিয়েছে।

- Advertisement -

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র-গুলি সহ শিলিগুড়িতে ধৃত চার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, দার্জিলিং বা কালিম্পংয়ের কোথাও এই অস্ত্র পাচার করা হচ্ছিল। এনিয়ে ইতিমধ্যেই দুটি মামলা দায়ের করেছে মাটিগাড়া থানার পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। ভোটের আগে এই বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার ঘিরে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। এই অস্ত্র সন্ত্রাস ছড়ানোর জন্য দুষ্কৃতীদের হাতে তুলে দেওয়া হচ্ছিল কিনা, তা জানতে ধৃতদের শিলিগুড়ি আদালতে পেশ করে রিমান্ডে নিয়েছে পুলিশ।