দিলীপের গড়ে ভাঙন, খড়গপুরের ৪ নেতা যোগ দিলেন তৃণমূলে

754

কলকাতা: ফের বিজেপিতে ভাঙন। এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গড় বলে পরিচিত খড়গপুরে। বুধবার সেখানকার সাংসদ কমিটির সদস্য রাজদীপ গুহ, খড়গপুর উত্তর মণ্ডলের প্রাক্তন সভাপতি অজয় চট্টোপাধ্যায়, স্থানীয় শ্রমিক নেতা শৈলেন সিংহ ও স্থানীয় বিজেপি নেতা সজল রায় সদলবলে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। এদিন দুপুরে তৃণমূল ভবনে হাজির হয়ে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহিলা কংগ্রেস সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের হাত থেকে তৃণমূলের দলীয় পতাকা নিয়ে আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিজেপির এই চার নেতা।

বিজেপির চার নেতাকে দলে যোগদান করিয়ে চন্দ্রিমাদেবী জানিয়েছেন, বিজেপির সভাপতি দিলীপ ঘোষের গড় এবার ঝুরঝুর করে ভেঙে পড়ছে। আর এর জেরে ২০২১-এর বিধানসভা নির্বাচনে পশ্চিম মেদিনীপুরে তাদের সংগঠন আরও শক্তিশালী হবে বলেই মনে করেন তাঁরা। চন্দ্রিমাদেবী আরও বলেন, ‘শুধু এই চার জনই নয়, খুব শীঘ্রই আরও বেশকিছু বিজেপির প্রথম সারির নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন যজ্ঞে শামিল হতেই ওই বিজেপি নেতারা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।’

- Advertisement -

২০১৭ সালের বিধানসভা নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস একপ্রকার বলতে গেলে গো হারান হেরেছিল। আর তারপর থেকেই ওই এলাকার জমি মজবুত করতে উঠেপড়ে ময়দানে নেমে পড়েছিল তৃণমূল কংগ্রেস। আর বিজেপি ছেড়ে ওই চার নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়াটা তারই ফসল এদিন তৃণমূল ঘরে তুলল বলেই মনে করছে রাজনৈতিক মহল।