গৃহস্থের বাড়ি থেকে উদ্ধার ৪টি গোখরো

101

হরিশ্চন্দ্রপুর: এক গৃহস্থের মাটির বাড়ি ভাঙতে গিয়ে উদ্ধার হল ৪টি বিষধর গোখরা। ঘটনাটি ঘটেছে বুধবার হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতে। রাড়িয়াল গ্রামের বাসিন্দা কালা দাসের মাটির ভাঙা ঘরের ভেতর থেকে ৪টি গোখরো উদ্ধার করলেন মালদার সর্পপ্রেমী বঙ্কিম স্বর্ণকার। এদিন সকালে সাপগুলো উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

কালা দাস জানান, ৩ দিন আগে জরাজীর্ণ মাটির ঘর ভাঙতে গিয়ে সাপ বের হতে দেখে রীতিমতো আতঙ্ক হয়ে পরে তাঁর পরিবার সহ প্রতিবেশীরা। এদিন সকালে সাপগুলোকে মাটির ভাঙা ঘরে ঘোরাফেরা করতে দেখেন পরিবারের লোকেরা। সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেন ইংলিশ বাজারের সর্পপ্রেমী বঙ্কিম স্বর্ণকারকে। বঙ্কিম স্বর্ণকার ঘটনাস্থলে পৌঁছে মাটি খুঁড়ে ৪টি বিষধর গোখরো উদ্ধার করেন।

- Advertisement -

বঙ্কিম স্বর্ণকার বলেন, ‘ডিসকভারি চ্যানেল দেখে সাপ নিয়ে পড়াশোনা করার আগ্রহ বাড়ে। বাজারজাত বই পড়ে সাপ ধরার কৌশল শিখতে থাকে। সাপ ধরতে কোনও তাবিজ কবজ লাগে না। বিশেষ কৌশলে যন্ত্রের সাহায্যে সাপ ধরা হয়। মানুষ এখন অনেক সচেতন হয়েছেন। তাই সাপ গুলোকে না মেরে উদ্ধারের জন্য আমাকে খবর দিয়েছেন। সাপ গুলোকে আমি গভীর জঙ্গলে ছেড়ে দিয়েছি। এই ৪টে সাপ বিষধর পূর্ণবয়স্ক গোখরা।’