রেল কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪

265
পিটিআই

অনলাইন ডেস্ক: বিহারের সারণ জেলার বেলা রেল কারখানায় ভয়াবহ বিস্ফোরণে এক সিনিয়র সেকশন ইঞ্জিনিয়র সহ চারজন গুরুতর আহত হয়েছেন।

গতকাল সন্ধ্যায় ওই কারখানায় হঠাৎই বিস্ফোরণ ঘটে। সারণ জেলার পুলিশ সুপার হরিকিশোর রাই জানান, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে জল জমা থাকা একটি জায়গায় ক্রেন থেকে গরম রাসায়নিক তরল পড়ে গিয়েই বিস্ফোরণ ঘটেছে।

- Advertisement -

বিস্ফোরণে কারখানার শেড ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ক্রেনের সামনের কাঁচও ভেঙে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে লাগোয়া গ্রামের দুই মহিলা অজ্ঞান হয়ে যান। কারখানার লাগোয়া এলাকার কয়েকটি বাড়ির কাঁচের জানালাও চুরমার হয়ে গিয়েছে।

কারখানার মুখ্য প্রশাসনিক আধিকারিক উত্তম কুমার জানান, ওই চারজনের শরীরের কিছু অংশ পুড়ে গিয়েছে। তাঁদের মধ্যে সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার প্রমোদ কুমার এবং ক্রেন অপারেটর অমিত কুমারের অবস্থা গুরুতর। তাঁরা পাটনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। বাকি দু’জন সারণের একটি হাসপাতালে ভর্তি।

কারখানার অ্য়াসিসট্যান্ট সিকিউরিটি কমিশনার ডিকে মিশ্র জানান, বিস্ফোরণের প্রকৃত কারণ জানতে তদন্ত চলছে। প্রসঙ্গত, লালুপ্রসাদ যাদবের আমলে ২০০৮ সালের ২৯ জুলাই এই রেল কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়েছিল। কারখানা তৈরী করতে ১৪৫০ কোটি টাকা খরচ হয়। ২০১৩ সালে এই কারখানায় রেলের চাকা তৈরির কাজ শুরু হয়।