পথ দুর্ঘটনায় মৃত ৪, আহত ৩

315

মুর্শিদাবাদ: ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল চারজনের। ঘটনায় আহত হয়েছে ৩ জন। বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদের নবগ্রামের পামিয়া মোড়ে ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তিদের নাম শোভাকর মণ্ডল, জয়দেব মণ্ডল, রাজকুমার মণ্ডল। একজনের পরিচয় এখনও জানা যায়নি। মৃতদের আনুমানিক বয়স ৩০ থেকে ৪০ বছর। ঘটনাস্থলে নবগ্রাম থানার পুলিশ পৌঁছে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় এক মহিলা সহ তিনজনকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার পর রাস্তা সারানোর দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আজ ভোর ৫টা নাগাদ বহরমপুরে দিনমজুরের কাজ করতে যাওয়ার জন্য নবগ্রামের পামিয়া মোড়ে বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় বেশকিছু গ্রামবাসী জমায়েত করে দাঁড়িয়েছিল। এরপর যখন তারা একটি যাত্রীবাহী গাড়িতে উঠতে যান ঠিক সেসময় পেছন থেকে আসা অন্য একটি পিকআপ ভ্যান সেই গাড়িতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই চাকার তলায় পড়ে মারা যায় গাড়ির চালক সহ চারজন।

- Advertisement -

দুর্ঘটনার পর পুলিশের সামনেই ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে স্থানীয় গ্রামবাসীরা বিক্ষোভ দেখায়। তাদের দাবি, অবিলম্বে সারাতে হবে ৩৪ নম্বর জাতীয় সড়ক। রেজাউল শেখ নামে এক স্থানীয় বাসিন্দা জানান, এই এলাকায় জাতীয় সড়ক সমান্তরাল না হওয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। প্রশাসনকে জানানো সত্বেও রাস্তা মেরামতের কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত ব্যক্তিদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন স্থানীয় তৃণমূল বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল।

পাশাপাশি, জাতীয় সড়ক মেরামতের দাবি পূরণের আশ্বাস দেওয়া হয় পুলিশ প্রশাসনের তরফে। দীর্ঘসময় পর জাতীয় সড়ক থেকে অবরোধ তুলে নেয় স্থানীয়রা। যদিও টোল দেওয়া রাস্তার অবস্থা গ্রামের মাটির রাস্তার থেকেও খারাপ বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা। ৩৪ নম্বর জাতীয় সড়কের কোথাও কোথাও মৃত্যুর ফাঁদ তৈরি হয়েছে। এই নিয়ে প্রশাসনিক কর্তাদের কোনও হেলদোল নেই, সেই সঙ্গে হেলদোল নেই কোনও রাজনৈতিক নেতা ব্যক্তির বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।