করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন ৪ ভিনরাজ্য ফেরত শ্রমিক

256

রায়গঞ্জ: করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন উত্তর দিনাজপুর জেলার ৪ ভিনরাজ্য ফেরত শ্রমিক।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ স্বাস্থ্য দপ্তরের গাড়ি করে তাঁরা বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। ওই চারজনের বাড়ি গৌরী গ্রাম পঞ্চায়েতের ইটাল, বরুয়া গ্রাম পঞ্চায়েতের রায়পুর, বাহিন গ্রাম পঞ্চায়েতের লৌহুজ গ্রাম, মারাইকুরা গ্রাম পঞ্চায়েতের ভিটিকাঠিহার গ্রামে।

- Advertisement -

রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি ছিলেন তাঁরা। কোভিড হাসপাতালের সুপারিনটেনডেন্ট দিলীপকুমার গুপ্তা বলেন, একের পর এক করোনা আক্রান্তদের সুস্থ করে বাড়ি ফেরাতে পেরে আমরা স্বস্তিতে। এখনও পর্যন্ত আমাদের কোভিড হাসপাতলে মৃত্যু হয়নি। আমাদের এই সাফল্যের পেছনে রয়েছে টিম ওয়ার্ক।

কোভিড হাসপাতালে নার্সিং সুপারিনটেনডেন্ট বাপি বিশ্বাস বলেন, রোগীদের সঠিক পথ্য ও অনাক্রমতা বৃদ্ধির করার ফলেই একের পর এক রোগীকে আমরা সুস্থ করতে পেরেছি। ২৪ ঘন্টাই রোগীকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে। করোনা আতঙ্কের নয়। আর পাঁচটা রোগের মতন এই একটা রোগ। জেলার মানুষকে মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব মেনে চললে করোনা সংক্রামিত হওয়ার আশঙ্কা কম থাকবে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, রায়গঞ্জের কোভিড হাসপাতাল থেকে এদিন ৪ জন ও ইসলামপুর কোভিড হাসপাতাল থেকে ১৩ জন করোনা সংক্রামিত রোগীকে সুস্থ করে বাড়ি ফিরেছেন।