কোচবিহারে নতুন করে করোনা সংক্রামিত ৪

680
ফাইল ছবি

কোচবিহার: নতুন করে আরও চারজনের শরীরে করোনা সংক্রমণ মিলেছে কোচবিহার জেলায়। তার মধ্যে কোচবিহার-১ ব্লকের সংক্রামিত এক ব্যক্তি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসের কন্ডাক্টর। কিছুদিন আগেও তিনি কোচবিহারের লোকাল রুটে ডিউটি করেছেন বলে সূত্রের খবর। বাকি তিনজন মাথাভাঙ্গা-২ ব্লকের বাসিন্দা।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সংক্রামিত চারজনকেই কোচবিহারের করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি তাঁদের বাড়ির এলাকা কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়। সোমবার রাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে তাঁদের পজিটিভি রিপোর্ট জেলায় এসে পৌঁছেছে। কোচবিহার জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০৩। তার মধ্যে বর্তমানে অ্যাকটিভ রোগী রয়েছেন ৬ জন। একজন মারা গিয়েছেন ও বাকিরা সুস্থ হয়েছেন।

- Advertisement -

কোচবিহার-১ ব্লকের যিনি সংক্রামিত হয়েছেন তাঁর বাড়ি চিলকিরহাট এলাকায়। সোমবার রাতে কোচবিহার করোনা হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। গত ৪ জুলাই সকালে কিছু শারীরিক সমস্যা নিয়ে তিনি কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন। ৪ জুলাইয়ের আগে তিনি নিয়মিতভাবে বাসে দায়িত্ব সামলেছেন। পরবর্তীতে তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে। তিনি বাসের কন্ডাক্টর হওয়ায় বর্তমানে উদ্বেগ ছড়িয়েছে অন্যান্য পরিবহন কর্মীদের মধ্যেও।

এদিকে, মাথাভাঙ্গার সংক্রামিত তিনজনই পরিযায়ী শ্রমিক। তাঁদের বাড়ি যথাক্রমে পানিখাওয়া, সুতারপাড়া ও ঘোকসাডাঙ্গা মসজিদ সংলগ্ন এলাকায়। দুজন দিল্লি ও একজন হায়দরাবাদ থেকে গত মাসে বাড়ি ফিরেছেন। গত ৩ জুলাই তাঁদের লালার নমুনা সংগ্রহ করা হয়েছিল। মঙ্গলবার সকালে তাঁদের চিকিৎসার জন্য কোচবিহারের করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।