রায়গঞ্জ মহকুমায় আরও ৪ করোনা আক্রান্তের হদিস

265

রায়গঞ্জ: রায়গঞ্জ মহকুমায় আরও ৪ জনের শরীরে করোনা আক্রান্তের হদিস মিলল। তাঁরা রায়গঞ্জের বাহিনী গ্রাম পঞ্চায়েতের লহুজ গ্রামের বাসিন্দা ও মারাইকুরা গ্রাম পঞ্চায়েতের ভিটি গ্রামের বাসিন্দা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তাঁরা গোয়াতে কেবল অপারেটরের কাজ করতেন। ২০ তারিখে প্লেনে করে কলকাতা এবং সেখান থেকে বাগডোগরা হয়ে রায়গঞ্জে আসেন। ২১ তারিখ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে লালার নমুনা নেওয়া হয়। বুধবার সকালে মালদা মেডিকেল কলেজ থেকে ইমেইল মারফত জেলা স্বাস্থ্য দপ্তরে পজিটিভ রিপোর্ট আসতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

ইটাহার থানার এক মহিলা স্বাস্থকর্মীর রিপোর্ট পজিটিভ আসে। রায়গঞ্জ থানার গৌরী গ্রাম পঞ্চায়েতের ইটালের বাসিন্দা ভিন রাজ্যের শ্রমিকের কাজে কর্মরত ছিলেন। চলতি মাসের ২০ তারিখ বাড়িতে ফেরেন। ২১ তারিখ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের ফিভার ক্লিনিকে লালার নমুনা সংগ্রহ করে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদিন তাদেরও রিপোর্ট পজিটিভ এসেছে। এই নিয়ে রায়গঞ্জ মহকুমায় ৪ জন করোনা আক্রান্তের খোঁজ মিলল। এদের মধ্যে ৩ জন রায়গঞ্জ ব্লকের এবং ১ জন ইটাহার ব্লকের।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তরের এক কর্তা বলেন, ‘চারজনের করোনা আক্রান্তের হদিস মিলেছে তাদের মধ্যে ৩ জন রায়গঞ্জ ব্লকের, একজন ইটাহার ব্লকের। তবে একের পর এক স্বাস্থকর্মী করোনা আক্রান্ত হওয়ায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে চিকিত্সক মহলে। সবমিলিয়ে জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা আরও বেশি রয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠছে। এই মুহূর্তে দু’দিনে করোনা আক্রান্ত হয়েছে ১০ জন স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে একজন এএনএম (নার্স), ৪ জন জিএনএম (নার্স), পাঁচজন আশাকর্মী।