উত্তর দিনাজপুরে আরও চারজনের শরীরে করোনা সংক্রমণ

352
ফাইল ছবি

রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় নতুন করে ৪ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে আট বছরের এক নাবালিকাও রয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, এদিন মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে জেলা স্বাস্থ্য দপ্তরের কাছে আক্রান্তদের নমুনার রিপোর্ট পাঠানো হয়। রিপোর্টে দেখা যায়, ৪ জন করোনা পজিটিভ। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৭।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একজন আক্রান্তের বাড়ি রায়গঞ্জ থানার গৌরী গ্রাম পঞ্চায়েতের বিশাহার গ্রামে। বাকি দু’জনের বাড়ি কালিয়াগঞ্জ থানার কুনোরে। বিশাহারের যুবক মুম্বইয়ের বান্দ্রার একটি হোটেলে ম্যানেজার পদে কর্মরত ছিলেন। ২৬ মে তিনি ট্রেনে বাড়ি ফিরলেও শারীরিক পরীক্ষা করাননি বলে অভিযোগ। দিন চারেক আগে গ্রামের মানুষ জোর করে তাঁকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের ফিভার ক্লিনিকে পাঠান। সেখানেই তাঁর লালার নমুনা সংগ্রহ করা হয়। মালদা মেডিকেল কলেজ থেকে এদিন রিপোর্ট পজিটিভ আসতেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এদিন বিকেল পাঁচটা নাগাদ স্বাস্থ্য দপ্তরের তরফে ওই যুবককে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। এই ক’দিনে ওই যুবক কার কার সংস্পর্শে এসেছেন, তার খোঁজখবর শুরু করেছেন স্বাস্থ্য দপ্তরের কর্মীরা।

- Advertisement -

অন্যদিকে, কালিয়াগঞ্জ থানার কুনোর এলাকার বাসিন্দা মুস্তাফা আলি তাঁর স্ত্রী ও আট বছরের কন্যাকে নিয়ে দিল্লির চুনামুন্ডি এলাকায় নির্মাণশ্রমিকের কাজ করতেন। ১৮ জুন স্ত্রী ও আট বছরের মেয়েকে নিয়ে ট্রেনে চেপে কালিয়াগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন মুস্তাফা। কুনোর হাসপাতালে তাঁদের লালার নমুনা নেওয়া হয়। এদিন মুস্তাফা আলির লালার রিপোর্ট নেগেটিভ এলেও তাঁর স্ত্রী ও আট বছরের মেয়ের নমুনার রিপোর্ট পজিটিভ আসে। এরপর স্বাস্থ্য দপ্তরের তরফে এদিন সন্ধ্যা ছ’টা নাগাদ মুস্তাফার স্ত্রী ও মেয়েকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া রায়গঞ্জ থানার কর্ণজোড়া ফাঁড়ির অন্তর্গত ১৪ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের মেরুয়াল বিএসএফ ক্যাম্প সংলগ্ন ডাঙ্গাপাড়া এলাকায় এক ব্যক্তির শরীরে সংক্রমণ ধরা পড়েছে। ১৬ জুন হরিয়ানার গুরগাঁও থেকে ট্রেনে চেপে তিনি রায়গঞ্জে ফেরেন। ১৭ তারিখে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের ফিভার ক্লিনিকে তাঁর শারীরিক পরীক্ষা হয়। পাশাপাশি লালার নমুনাও নেওয়া হয়। এদিন রিপোর্ট এলে দেখা যায়, ওই ব্যক্তি করোনা পজেটিভ। আক্রান্তকে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করেছেন স্বাস্থ্য দপ্তরের কর্মীরা।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, ‘এদিন মোট চারজনের লালার নমুনা রিপোর্ট পজেটিভ এসেছে। দু’জন রায়গঞ্জ ব্লকের, বাকি দু’জন কালিয়াগঞ্জ ব্লকের বাসিন্দা। তাঁদের প্রত্যেককে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।‘