আজ বিয়াল্লিশে পা উত্তরবঙ্গ সংবাদের

187

শিলিগুড়ি: জন্মদিন শব্দেই শিহরণ, আনন্দ প্রকাশের উচ্ছ্বাস মাধুর্যের তরঙ্গ তোলা লহর, ব্যস্তসমস্ত জীবনের আপাত শান্ত নিস্তরঙ্গ জীবনছন্দে আনন্দ দোলা। শৈশব হোক বা কৈশোর কিংবা প্রৌঢ়ত্ব বা বার্ধক্যের ভর এবং ভারের মাঝে দাঁড়িয়ে ‘জন্মদিন’ আমাদের মনে করায় আমরা এগিয়ে যাচ্ছি, ঋদ্ধ হচ্ছি, আর অভিজ্ঞতার ঝুলি উপুড় করছি উত্তরসূরীদের কাছে। আর দীর্ঘ চারটি দশক মানে তো অনেকটা জীবনকে দেখে ফেলা, অনেকটা পথ হাঁটা, অনেক কথা বলা শোনা উপলব্ধি করা আর এরমধ্য দিয়েই অজানাকে যেমন জানা যায়, তেমনি চেনা ও হয় কখনও অচেনা। আবার সহৃদয়তায় হৃদয়স্পর্শী ও হয়েছেন আপনারা এই একচল্লিশ পেরিয়ে।

নস্ট্যালজিয়ায় আচ্ছন্ন হয়ে মনে করতে পারেন উত্তরবঙ্গ সংবাদের সেই শুরুর দিনগুলো। যোগাযোগ ব্যবস্থার অভাব আর উপযুক্ত দৈনিক সংবাদপত্রের প্রকাশ কোনওটাই ছিলনা এই মফঃস্বল অঞ্চলে। জীবনযাপনের মান ছিল অতি সাধারণ, চাহিদার তুলনায় সরবরাহ কম হলেও অসন্তুষ্টি প্রকাশের মাত্রা কম ছিল ফলে এখানে দৈনিক একটি সাদা কালো সংবাদপত্র। মানুষ সাদরে আপন করে নিলেন তাকে। এই আপনত্বের আজ একচল্লিশ।১৯৮০-র ১৯ মে সোমবার প্রধান সম্পাদক দক্ষিণারঞ্জন বসু , যুগ্ম-সম্পাদক বিনয় চট্টোপাধ্যায় আর একঝাঁক তরুণ প্রজন্মের সাংবাদিকদের সঙ্গে নিয়ে পথ চলা শুরু করেছিলেন প্রতিষ্ঠাতা সম্পাদক স্বর্গীয় সুহাস চন্দ্র তালুকদার। জানা ছিল না এ পথ কতদূর! বঞ্চিত উত্তরবঙ্গ মানুষের খবর আদৌ ইতিহাসের পাতায় জায়গা করে নেবে কিনা? আর আজ উত্তরবঙ্গ সংবাদ হয়েছে উত্তরবঙ্গের আত্মার আত্মীয়। চার পাতার সাদা কালো এই প্রকাশনা আজ আদ্যন্ত রঙীন, এ সম্ভব হয়েছে শুধু আপনাদের সহযোগিতায় এবং ভালোবাসায়।

- Advertisement -

আজ বিয়াল্লিশে পা উত্তরবঙ্গ সংবাদের| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

জানা অজানা তথ্য, মহিলাদের জন্য পৃথক পাতা, শিশুদের জন্য আলাদা পাতা, তারাদের কথা, টেকনোবিটস, আমার শহর, খেলার খবর, পড়াশোনা, দেশ-বিদেশের খবর, রংদার রোববার, দক্ষিণবঙ্গ, সংস্কৃতির পাতা আরও অনেক কিছু। ২০২০-২১ সাল সারা পৃথিবীর মানুষের কাছে ভয়াবহ এক সময়, তাতেও কিন্তু আমরা দমে যাইনি। নিরলস ও অক্লান্ত পরিশ্রমে এই মুহূর্তের প্রতিটি খবর আপনাদের হাতের মুঠোয় এনে দিতে আমরা বদ্ধপরিকর। এগিয়েছে সময়, এগিয়ে চলছে উত্তরবঙ্গ সংবাদও।

লেটার মুদ্রণ থেকে ঝকঝকে রঙীন অফসেট, নতুন টেকনোলজি, নতুন পাতা, দক্ষ ও আন্তরিক কর্মী, প্রতি মিনিটের আপডেটের জন্য নিউজ পোর্টাল। দর্শক বন্ধুদের সান্নিধ্যে শুরু হয়েছে বিকেলের বুলেটিন, নিউজ@নাইন, বাজার সরকার, প্রশ্ন উত্তরে ডাঃ চেম্বারের মতো অনুষ্ঠান একদিকে, অন্যদিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের ঝুলিও উঠছে ভরে, শারদ সম্মান, উত্তর সন্ধ্যা, পুজোর আড্ডা, নারী দিবস, বৈশাখী বল্লরীর সঙ্গে বাংলা নববর্ষ উদযাপন। আগামীতেও আমাদের পরিকল্পনায় রয়েছে অনেক কিছু। শুধু মানুষের অকুন্ঠ সহযোগীতা যা বিগত দিনগুলোতে অকৃপণ হাতে পেয়ে এসেছি আমরা, তা অব্যাহত থাকুক, এটুকুই চাওয়া।