পাচারের আগে ৪৮টি মোষ উদ্ধার, গ্রেপ্তার ৬

189

বক্সিরহাট: অসমে পাচারের আগে দুটি ট্রাক সহ ৪৮টি মোষ উদ্ধার করল বক্সিরহাট থানার পুলিশ। ঘটনায় গ্রেপ্তার হয় ৬ পাচারকারী। বক্সিরহাট থানার নাজিরান দেওতিখাতার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে বক্সিরহাট থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে নাজিরান দেউতিখাতার ভাঙা পাকড়ির কাছে় জাতীয় সড়কে আলিপুরদুয়ারের দিক থেকে আসা দুটি ট্রাককে পুলিশ দাঁড় করায়। ট্রাক দুটিতে তল্লাশি চালিয়ে একটি ট্রাকে ১৪টি দুধেল মোষ ও ১১টি বাছুর এবং অন্য ট্রাকটিতে ৯টি দুধেল মোষ ও ১৪টি বাছুর উদ্ধার করা হয়।

পুলিশ জানায় মোষগুলিকে নিষ্ঠুরভাবে গাদাগাদি করে ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল। ট্রাকচালক ও ট্রাকের আরোহীদের কাছে মোষগুলির কোনও বৈধ কাগজপত্র না থাকায় পুলিশ মোষগুলি সহ ট্রাক দুটি বাজেয়াপ্ত করে জোড়াই পুলিশ ফাঁড়িতে নিয়ে যায় এবং সেখান থেকে মোষগুলিকে স্থানীয় একটি খোঁয়াড়ে রাখা হয়।

- Advertisement -

ধৃতদের সোমবার তুফানগঞ্জ মহকুমা আদালতে তোলা হয়। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, মোষগুলিকে বিহার থেকে আনা হয়েছিল অসমের দিকে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে। এই পাচারের সঙ্গে বড় কোনও চক্র জড়িয়ে আছে কিনা তা পুলিশ খতিয়ে দেখছে পুলিশ।