পাচারের আগে সীমান্তে ৩ কোটির সোনা সহ ধৃত ৫

132

মালদা: বাংলাদেশে পাচারের আগেই কয়েক কোটি টাকার সোনা সহ পাঁচজনকে গ্রেপ্তার করল শুল্ক দপ্তরের বিশেষ দল। মালদার ইংরেজবাজার থানার ভারত-বাংলাদেশ সীমান্তের কেষ্টপুর এলাকা থেকে পাচারকারীদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ৬ কেজি ৭১২ গ্রাম সোনার বাট উদ্ধার হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে জেলার তদন্তকারী সংস্থা।

শুল্ক দপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল অখিল মোরাল (৫২), আশিস কুমার দত্ত (৪৬), উত্তম কুমার দত্ত (৫৫), দিপেশ কুমার ঘোষ (৪২) ও অতুল দাস (৪৩)। প্রত্যেকের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানা এলাকায়।

- Advertisement -

গোপন সূত্রে খবর পেয়ে মালদা, বহরমপুর ও শিলিগুড়ির শুল্ক দপ্তর যৌথ অভিযান চালায় ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী কেষ্টপুর এলাকায়। অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে আরও চারজনের নাম উঠে আসে। অভিযুক্তের বয়ান অনুযায়ী শুল্ক দপ্তরের কর্তারা তদন্তে নামেন। বাকি চারজনকে দক্ষিণ দিনাজপুর থেকে গ্রেপ্তার করা হয়। তল্লাশি চালিয়ে সোনার বাটগুলি উদ্ধার করা হয়েছে। শনিবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করা হয়েছে।

জেলা শুল্ক দপ্তরের বিশেষ সরকারি আইনজীবী সুদীপ্ত গঙ্গোপাধ্যায় জানান, উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা। ধৃত পাঁচজন মূলত সোনাগুলি মালদা হয়ে বাংলাদেশে পাচার করছিল। ধৃতদের এদিন জেল হেপাজতে পাঠানো হয়েছে।