তৃণমূল প্রার্থীর প্রচার মিছিলে হামলা, গ্রেপ্তার পাঁচ বিজেপি কর্মী

114

বর্ধমান: তৃণমূল প্রর্থী শম্পা ধারার প্রচার মিছিলে হামলা চালানোর অভিযোগে গ্রেপ্তার পাঁচ বিজেপি কর্মী। ধৃতরা সোমনাথ পাত্র, নবকুমার রায়, সুকুমার রায়, সীতারাম পাত্র এবং কুন্তল মণ্ডল। ধৃতরা পূর্ব বর্ধমানের মাধবডিহি থানার দেনো ও নেওর গ্রামের বাসিন্দা। রবিবার ধৃতদের বর্ধমান আদালতে পেশ করা হয়। তদন্তের স্বার্থে সোমনাথ এবং সীতারামকে ২ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেওয়ার পাশাপাশি বাকিদের ৮ এপ্রিল পর্যন্ত জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ঘটনা প্রসঙ্গে বিজেপির দাবি, প্রথম হামলা চালিয়েছিল তৃণমূল। অথচ পুলিশ তৃণমূলের কাউকে গ্রেপ্তার না করে তৃণমূল নেতাদের কথায় বিজেপি কর্মীদের গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে, তৃণমূল প্রার্থী শম্পা ধারার সমর্থনে শনিবার রায়না বিধানসভার কামারগড়িয়া থেকে আদমপুর পর্যন্ত নির্বাচনি প্রচার ছিল। প্রচার মিছিল দুপুরে দেনো গ্রামে পৌঁছোয়। অভিযোগ, সেসময় বিজেপি আশ্রিত বেশ কয়েকজন দুষ্কৃতি তির, লাঠি, টাঙি নিয়ে প্রচার মিছিলে হামলা চালায়। মারধর করা হয় একাধিক তৃণমূল কর্মীকে। হামলায় আহত হন খোদ প্রার্থী শম্পা ধারা। তাঁর বাম হাতে চোট লাগে। এছাড়াও চাঁদ কারক ও মলয় পোড়েল নামে দু’জন তৃণমূল কর্মী গুরুতর জখম হন। বর্তমানে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন তাঁরা। ঘটনার পরেই খোদ তৃণমূল প্রার্থী মাধবডিহি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ পাঁচ জনকে গ্রেপ্তার করে।

- Advertisement -

বিজেপির রায়না বিধানসভার আহ্বায়ক কৃষানু রায় দাবি করেন, তৃণমূলের দায়ের করা মিথ্যা মামলায় পুলিশ তাদের গ্রেপ্তার করেছে। ভোটে এলাকার মানুষ এর যোগ্য জবাব দেবে।