জালালপুর বোমাকান্ডে গ্রেপ্তার ৫ দুষ্কৃতী

258

চাঁচল: চাঁচলের জালালপুর বোমাকান্ডে রবিবার পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল চাঁচল থানার পুলিশ। বোমা মজুত করার ঘটনায় জড়িত সন্দেহে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এদিন তাঁদের চাঁচল মহকুমা আদালতে পাশ করা হলে তদন্তের স্বার্থে ধৃতদের সাতদিনের পুলিশি রিমান্ডের নির্দেশ দেয় আদালত। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হয়।

গত বৃহস্পতিবার সরিষা খেতে শাক তুলতে গিয়ে বোমা ফেটে আহত হন এক যুবতী। ঘটনার তদন্তে নেমে জালালপুর এলাকা থেকে তিন শতাধিক তাজা বোমা উদ্ধার করে পুলিশ। পরে বোম ডিসপোজাল স্কোয়াড বাহিনীর তরফে সেগুলি নিষ্ক্রিয় করা হয়। ঘটনার পরেই তদন্তে নামে পুলিশ। একযোগে গ্রেপ্তার হয় পাঁচ দুষ্কৃতিকে। ধৃতদের বিরুদ্ধে পূর্বেও একাধিক অভিযোগ রয়েছে।

- Advertisement -

ঘটনায় বিরোধীদের অভিযোগ, জালালপুর এলাকায় শাসকদলেরই দুই নেতার বিরোধ রয়েছে দীর্ঘদিন থেকে। গোষ্ঠীদ্বন্দ্বের জেরে দুই নেতার অনুগামীদের মধ্যে একাধিকবার বোমাবাজির ঘটনাও ঘটেছে। শাসকদলের তরফে অবশ্য বোমা মজুতের অভিযোগ অস্বীকার করা হয়েছে। জানানো হয়েছে, বোমা মজুতের ঘটনায় তাঁদের দলের কেউই জড়িত নয়। বিরোধীরা মিথ্যে অভিযোগ এনেছে।