মাল শহর ও গ্রামীণ এলাকায় করোনা আক্রান্ত আরও ৫

306

মালবাজার: মাল শহর ও গ্রামীণ এলাকার আরও ৫ জন করোনায় আক্রান্ত হলেন।

মাল পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, মাল শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের ৩৭ বছর বয়সী এক পুরুষ এবং চার বছর বয়সী এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। সবমিলিয়ে মাল শহরে করোনা সংক্রামিতদের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৬।

- Advertisement -

অন্যদিকে, মাল ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ব্লকের কুমলাই গ্রাম পঞ্চায়েতের বানা বস্তির তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। সব মিলিয়ে ব্লকের গ্রামীণ এলাকাতে করোনা সংক্রামিতদের সংখ্যা বেড়ে ১১২ হয়েছে।

তবে শহর এবং গ্রামীণ এলাকার ক্ষেত্রে নতুন করে সংক্রামিতদের পরিবারের সদস্যরা পূর্বে করোনা পজিটিভ হয়েছিলেন। তাঁদের সংস্পর্শে থাকার জন্যই পরিবারের এই সদস্য সদস্যাদের লালা ২৯ জুলাই মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালের মাধ্যমে সংগ্রহ করে পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

শনিবার সকালে মাল শহর এবং মাল ব্লকের গ্রামীণ এলাকার এই পাঁচজনের রিপোর্ট পজিটিভ এসেছে। প্রশাসন সংক্রামিতদের সেফ হোমে পাঠানোর উদ্যোগ নিচ্ছে। সংক্রামিত শিশুকে হোম আইসোলেশনে রাখার উদ্যোগ নেওয়া হচ্ছে।

এদিকে মাল ব্লক প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে মেটেলির আইটিআইতে সেফ হোম চালু হয়েছে। এই সেফ হোমে ৬০টি শয্যা রয়েছে। মালের বিডিও বিমানচন্দ্র দাস বলেন, আমরা নতুন করে সংক্রামিতদের সেফ হোমে পাঠানোর উদ্যোগ নিচ্ছি। এদিকে এদিন শনিবার মাল শহরে দোকানপাট খোলা ছিল।

মাল শহর এবং গ্রামীণ এলাকায় করোনা সংক্রামিতদের সংখ্যা বেড়েই চলেছে। প্রশাসনিক মহল থেকে বাসিন্দাদের কাছে আতঙ্কিত না হওয়া, গুজব না ছড়ানোর আবেদন জানানো হয়েছে। সকলকে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সচেতনতামূলক নিয়ম মেনে চলতে বলা হয়েছে।