নাগরাকাটায় করোনা আক্রান্ত আরও ৫

407
ফাইল ছবি

নাগরাকাটা: জলপাইগুড়ি জেলার নাগরাকাটায় আরও পাঁচজনের শরীরে ধরা পড়ল করোনা সংক্রমণ। প্রত্যেকে বামনডাঙ্গা চা বাগানের বাসিন্দা। এই নিয়ে নাগরাকাটায় এখনও পর্যন্ত ১৫১ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ল। যদিও বেশিরভাগই সুস্থ হয়ে গিয়েছে। অনেকে হোম আইসোলেশন বা সেফ হোমে রয়েছেন।

ব্লকের একের পর এক চা বাগান থেকে করোনা আক্রান্তের হদিস মেলায় উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর। বামনডাঙ্গা চা বাগান থেকে যে পাঁচজন আক্রান্তের খোঁজ মিলেছে তাঁদের শুক্রবার বিকেলে র‍্যাপিড অ্যান্টিজেন কিটে টেস্ট করা হয়েছিল। সেখানে মোট ৩৮৭ জনের টেস্ট করা হয়। ব্লক স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, যত বেশি সম্ভব টেস্ট করানো তাদের প্রধান লক্ষ্য। এজন্য কয়েকটি টিম তৈরি করা হয়েছে। ওই টিম প্রতিদিন নানা এলাকায় ঘুরে তাদের সেরাটুকু দেওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

- Advertisement -

এদিকে, করোনা মুক্ত হয়েছেন নাগরাকাটা ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুপর্ণ হালদার। গত ১৩ অগাস্ট র‍্যান্ডম অ্যান্টিজেন টেস্টে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। শনিবার দ্বিতীয় বার টেস্ট করা হলে রিপোর্ট নেগেটিভ আসে। তিনি এতদিন নিজের সরকারি আবাসনে হোম আইসোলেশনে ছিলেন। ডাঃ হালদার বলেন, ‘করোনা নিয়ে ভয়ের কিছু নেই। মনের জোর রাখতে হবে। আক্রান্তকে মানসিক শক্তি যুগিয়ে চলতে হবে প্রত্যেকের। যাদের সুগার, প্রেসার বা অন্য কোনও রোগ রয়েছে তাঁরা যাতে আরও বেশি সাবধানে থাকেন সেই অনুরোধ করছি। স্বাস্থ্য দপ্তর প্রত্যেকের পাশে রয়েছে।’