ফালাকাটায় ওষুধ ব্যবসায়ী সহ পরিবারের ৫ সদস্য করোনা আক্রান্ত      

754

ফালাকাটা: ফালাকাটা হাসপাতাল রোডের ষাট বছর বয়সি এক ওষুধ ব্যবসায়ীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের লালার নমুনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা  গিয়েছে। ফালাকাটায় ট্রুনাট মেশিনে ওই ব্যক্তির নমুনা পরীক্ষা হয়েছিল। শুক্রবার রিপোর্ট পজিটিভ আসে। ওই দিন রাতেই তাঁকে শিলিগুড়ি একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

শনিবার ব্যবসায়ীর স্ত্রী, পুত্র, পুত্রবধূ ও ৫ বছরের নাতির লালা পরীক্ষা হয়। সকলেরই রিপোর্ট পজিটিভ আসে। এদিন বিকেলে পরিবারের চার সদস্যকেই স্বাস্থ্য দপ্তরের তরফে তপসিখাতা আয়ুষ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -

এদিকে, ওই বাড়িতে একাধিক পরিচারিকা কাজ করতেন। সংক্রামিত শিশুটিকে টিউশন পড়াতেন ফালাকাটা ব্যাংক রোডের এক তরুণী। তাঁরা সকলেই সংক্রামিতদের সংস্পর্শে এসেছিলেন। ওই শিক্ষিকা ও পরিচারিকাদের লালার নমুনাও পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

ফালাকাটায় ওষুধ ব্যবসায়ী সহ পরিবারের ৫ সদস্য করোনা আক্রান্ত      | Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
এই এলাকাকে কনটেনমেন্ট জোন করার দাবি উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুপার স্পেশালিটি হাসপাতালের মেইন গেটের খুব কাছেই হাসপাতাল রোডে ওই ওষুধ ব্যবসায়ীর দোকান। নীচতলায় দোকান ও একাধিক ডাক্তারের চেম্বার। বিল্ডিংয়ের ওপরতলায় পরিবার নিয়ে থাকেন ওই ব্যবসায়ী। তাঁর দোকানের পাশেই সারিবদ্ধভাবে রয়েছে বহু ওষুধের দোকান, প্যাথলজি, ডায়াগনোস্টিক সেন্টার ও ডাক্তারের চেম্বার।

ওষুধ ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যদের করোনা আক্রান্ত হওয়ার খবরে সেগুলির ঝাপ দ্রুত বন্ধ হয়ে গিয়েছে। অবিলম্বে হাসপাতাল রোডের ওই এলাকা কনটেনমেন্ট জোন করার দাবি তুলেছে বিভিন্ন মহল। সংক্রামিত ওষুধ ব্যবসায়ীর পুত্র গত দু’দিনে ব্যাংক, বাজার সহ বিভিন্ন জায়গায় অবাধে ঘুরে বেরিয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। তাতেই চিন্তা ও উদ্বেগ বেড়েছে বাসিন্দাদের। তিনি আরও কার কার সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর।