প্রবল বৃষ্টিতে ধসে গিয়েছে ৫ কাঁচাবাড়ি

180

সামসী: লাগাতার বৃষ্টিতে চাঁচল-২ ব্লকের ভাকরি জিপির গৌরীপুর গ্রামের পাঁচটি কাঁচা বাড়ি সম্পূর্ণ পড়ে গিয়েছে। বাড়িঘর হারিয়ে খোলা আকাশের নীচে ঠাঁই নিয়েছে ওই পাঁচটি অসহায় পরিবার। পরিবারের কর্তারা হলেন, হবিবুর রহমান, গনি আলি, নাজেরা বেওয়া, আনসারুল হক ও হজরত বেলাল।

এলাকার জেলা পরিষদ সদস্য তথা জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে ভাকরি জিপির গৌরীপুরে ছুটে যান। রফিকুলবাবু ওই পাঁচটি অসহায় পরিবারের হাতে একটি করে ত্রিপল ও কিছু আর্থিক সহযোগিতা করেন। কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন আরও বলেন, প্রবল বৃষ্টিতে পড়ে যাওয়া কাঁচা বাড়ির মালিকরা খুব অসহায়। দিন আনি দিন খায় পরিবার। করোনা আবহে কাজ হারিয়ে পরিবারগুলি আরও অসহায় হয়ে পড়েছে।

- Advertisement -

কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন তাঁদের প্রত্যেককে বাংলা আবাস যোজনার মাধ্যমে একটি করে পাকাঘর দেওয়ার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি তিনি গৌরীপুর গ্রামের দুটি কাঁচা রাস্তাও একশো দিন প্রকল্প থেকে পাকা করার আশ্বাস দিয়েছেন। চাঁচল-২ বিডিও অমিত কুমার সাউ বলেন, ভাকরি জিপির গৌরীপুর গ্রামের অসহায় পরিবারগুলোকে ব্লক প্রশাসনের তরফে সবরকম সহযোগিতা করা হবে।