বাস উলটে জখম প্রিসাইডিং অফিসার সহ ৫ ভোটকর্মী

108

বর্ধমান: ডিসিআরসি সেন্টার থেকে বাসে চেপে বুথের যাওয়ার সময় বাস উলটে জখম হলেন ৫ জন ভোট কর্মী। বুধবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে ২বি জাতীয় সড়কে পূর্ব বর্ধমানের দেওয়ান দিঘি থানার আলমপুরের কাছে। দেওয়ানদিঘি থানার পুলিশ ও স্থানীয়রা জখম ভোট কর্মীদের উদ্ধার করে। চিকিৎসার জন্য জখম ৫ ভোট কর্মীকে পাঠানো হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে। দুর্ঘটনার খবর পেয়ে নির্বাচন কমিশনের আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান। আধিকারিকরা জানান, জখম ভোট কর্মীরা যে যে বুথের দায়িত্বে যাচ্ছিলেন সেসব বুথে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে। কিভাবে বাসটি দুর্ঘটনার কবলে পড়ল তার তদন্ত দেওয়ানদিঘি থানার পুলিশ শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্ধমানের ইউআইটি বিল্ডিংয়ের ডিসিআরসি সেন্টার থেকে প্রিসাইডিং অফিসার সহ ৮ জন ভোটকর্মী ইভিএম মেশিন সহ ভোটের কাজের আনুষাঙ্গিক সবকিছু নিয়ে বাসে চাপেন। তাঁরা যাচ্ছিলেন পূর্ব বর্ধমানের ভাতার বিধানসভার ১৫০ ও ১৫১ নম্বর বুথের উদ্দেশ্যে। দ্রুত গতিতে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে পথে ২বি জাতীয় সড়কের আলমপুরের কাছে বাসটি উলটে যায়। ইভিএম মেশিন সহ গাড়ির মধ্যে আটকে পড়েন ভোট কর্মীরা।

- Advertisement -

প্রথমে স্থানীয় মানুষ জন তাদের উদ্ধারে হাত লাগায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সকল ভোট কর্মীদের উদ্ধার করে। জখম ৫ ভোট কর্মীর আঘাত গুরুতর থাকায় তাদের বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। পুলিশের ব্যবস্থা করে দেওয়া অন্য বাসে বাকি ভোট কর্মীদের নির্দিষ্ট বুথে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী শেখ জামাই বলেন, ‘বাসটি খুব দ্রুত যাচ্ছিল। চালক নিয়ন্ত্রণ হারিয়ে জোরে ব্রেক কষাতেই বাসটি উলটে যায়।’ ভোটকর্মী সুমিত কুমার মণ্ডল জানান, বর্ধমান ইউআইটি ডিসিআরসি সেন্টার থেকে ইভিএম সহ আনুষাঙ্গিক সবকিছু নিয়ে ভাতারের বুথে যাচ্ছিলেন। পথে বাস উলটে যাওয়ায় বাসে থাকা পাঁচ জন ভোট কর্মী জখম হন। ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে রিজার্ভে থাকা ভোটকর্মীদের ওই দুটি ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।