দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্ত ৫২

427

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ৫২ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ২০ জন। এছাড়াও বালুরঘাট গ্রামীণ এলাকায় চারজন, কুমারগঞ্জে তিনজন, বুনিয়াদপুরে একজন, বংশিহাড়িতে একজন, গঙ্গারামপুর শহরে একজন ও গ্রামীণ এলাকায় ন’জন, কুশমণ্ডিতে তিনজন, হিলিতে ছয়জন ও হরিরামপুরে চারজন সংক্রামিত হয়েছেন।

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, গত ২৬ ও ২৭ জুলাই আক্রান্তদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। মঙ্গলবার রাতে রিপোর্ট এলে দেখা যায়, ৫২ জনের রিপোর্ট পজিটিভ। সংক্রামিতদের মধ্যে পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মী রয়েছেন। বালুরঘাট শহরের আখিরাপাড়াতে একজন, বিশ্বভারতী নারায়ণপুর এলাকার তিনজন, কলেজপাড়ার একজন, ঢাকা কলোনির দুজন, ডাকবাংলো পাড়ার দুজন, মঙ্গলপুরের একজন, মণিমেলার একজন, সাড়ে তিন নম্বর মোড় এলাকার দুজন, বিশ্বাসপাড়ার দুজন, পুলিশ লাইন এলাকার তিনজন, খাদিমপুরের একজন করোনা আক্রান্ত হয়েছেন। বালুরঘাট ব্লকের রঘুনাথপুর, ফকিরগঞ্জ, সরাইহাটের, মালঞ্চা অমৃতখণ্ডের একজন করে সংক্রামিত হয়েছেন। এছাড়াও রয়েছে হিলি ব্লকের সাহাপুর তিওর এলাকার তিনজন, ফেরুসা তিওর এলাকার একজন, পাওরাহারের একজন ও তিওর বিনশিরার একজন। কুমারগঞ্জ ব্লকের রাধানগর এলাকার দুজন ও সাফানগরের একজন। কুশুমণ্ডি ব্লকের তিনজন। বংশীহারি ব্লকের রসুলপুর নীলগম্ভীর এলাকার একজন ও বুনিয়াদপুরের একজন। হরিরামপুরের পুন্ডরী এলাকার চারজন। গঙ্গারামপুর ব্লকের পুরানপাড়ার ছয়জন এবং গচিয়ার দমদমার তিনজন ও শহরের হাইস্কুল পাড়ার একজন।

- Advertisement -

আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই ও তাঁরা উপসর্গহীন বলে জানা গিয়েছে। এদিনের ৫২ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৬৯। জেলায় মোট আক্রান্তদের মধ্যে ৭৮৪ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। জেলাই বর্তমানে অ্যাকটিভ কেস মোট ২১৭ জন। পাশাপাশি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন এবং বাড়িতে চিকিৎসা চলছে ১১২ জনের ও হাউজগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ৯৮ জন।