উত্তরের সব বিধানসভায় আরও ৫৪ হোলটাইমার বিজেপির

জ্যোতি সরকার, জলপাইগুড়ি : বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গের ৫৪টি আসনকে পাখির চোখ করেছে বিজেপি। এই আসনগুলিতে আরও বেশি করে সময় দেওয়ার জন্য আরও ৫৪ জন সর্বক্ষণের কর্মী (হোলটাইমার) নিযুক্ত করল বিজেপি। শুক্রবার থেকে নতুন হোলটাইমাররা তাঁদের দায়িত্ব বুঝে নেবেন। এর ফলে এখন থেকে কেন্দ্রপিছু দুজন করে হোলটাইমার থাকবেন। এঁদের প্রত্যেককে মোটর সাইকেল, ল্যাপটপ, সংশ্লিষ্ট বিধানসভা এলাকায় ভাড়া বাড়ির ব্যবস্থা, রান্নার গ্যাসের সংযোগ করে দেওয়া হয়েছে। হোলটাইমারদের যাবতীয় খরচ বহন করবে দল।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, তাঁরা রাজ্যে ৩৫০ জন নতুন হোলটাইমার নিয়োগ করেছেন। উত্তরবঙ্গে বিজেপির টার্গেট ৫৪টি আসনের মধ্যে অন্তত ৫০টি দখল করা। দিলীপবাবু আরও জানান, লোকসভা নির্বাচনের নিরিখে উত্তরবঙ্গে ৩৪টি আসনে তাঁরা এগিয়ে ছিলেন। এখন দলের সাংগঠনিক শক্তি আরও বেড়েছে। তাই ৫০টি আসন দখল করতে বিজেপি এখন সক্ষম। হোলটাইমার নিযোগ প্রসঙ্গে দিলীপবাবুর বক্তব্য, তাঁরা আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন। কেন্দ্রপিছু দুজন করে হোলটাইমার থাকবেন। বিধানসভা আসনগুলির সাংগঠনিক সমস্যা সম্পর্কে তাঁরা দলের শীর্ষ নেতৃত্বকে অবহিত করবেন। হোলটাইমারদের রিপোর্টের ভিত্তিতে দল খামতি পূরণের জন্য পদক্ষেপ করবে। উত্তরবঙ্গের মতো রাজ্যের অন্য জেলাগুলিতেও হোলটাইমাররা কাজ করবেন। ৭ ডিসেম্বর দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কলকাতায় আসছেন। তাঁর সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে একপ্রস্থ আলোচনা হবে।

- Advertisement -

বিজেপি সূত্রে জানা গিয়েছে, হোলটাইমারদের নামের তালিকা জেলা সভাপতিদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। শুক্রবার নবনিযুক্ত হোলটাইমাররা সভাপতিদের সঙ্গে দেখা করবেন। দলীয় সূত্রে খবর, স্থানীয় স্তরে বিজেপি নেতাদের ভাবমূর্তির বিষয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন হোলটাইমাররা। যেসব নেতার ভাবমূর্তি ভালো নয়, তাঁদের নির্বাচনের প্রচারে রাখা হবে না। একইসঙ্গে হোলটাইমাররা বিধানসভা এলাকাগুলির বিশিষ্ট ব্যক্তি, ক্লাব ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলির সঙ্গে যোগাযোগ রাখবেন। জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী জানান, জেলার সাতটি বিধানসভা কেন্দ্রের জন্য ১৪ জন হোলটাইমার নিযুক্ত হয়েছেন। জলপাইগুড়ির পাশাপাশি মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতেও নতুন হোলটাইমাররা শুক্রবার থেকে কাজ শুরু করবেন।