কোটা ফেরত ৫৬ জন ছাত্রকে মাদারিহাটে কোয়ারান্টিনে রাখার সিদ্ধান্ত

নীহাররঞ্জন ঘোষ, মাদারিহাট: মাদারিহাটের দুটি লজে রাজস্থানের কোটা ফেরত ৫৬ জন ছাত্রকে কোয়ারান্টিনে রাখার সিদ্ধান্ত নিলেন প্রশাসনের আধিকারিকরা।

জয়গাঁর অতিরিক্ত পুলিশ সুপার কুন্তল বন্দোপাধ্যায় জানান, ৫৬ জন ছাত্রকে যুব আবাস ও একটি বেসরকারি লজে রাখা হবে। শুক্রবার রাতেই তাঁদের চলে আসার কথা। তিনি আরও জানান, দেশ যখন এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে রয়েছে, সেখানে সকলের সহযোগিতা প্রয়োজন। এখানে ১৪ দিন রাখার পর বাড়িতে চলে যাবে সবাই। আর এদের সবাইকে পরীক্ষা করেই এখানে আনা হচ্ছে।

- Advertisement -

অপরদিকে শুক্রবার সকালে মাদারিহাটের দুটি বেসরকারি লজে এই ছাত্রদের রাখার জন্য বিডিও শ্যারণ তামাং এবং ওসি টিএন লামা পূর্ব খয়েরবাড়ির একটি লজে গিয়েছিলেন। কিন্তু স্থানীয় বাসিন্দাদের প্রতিবাদে তাঁরা ফিরে আসেন। আবার একটি লজের সামনে স্থানীয় বাসিন্দারা লজে প্রবেশের রাস্তা বাঁশ দিয়ে আটকে দিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার কুন্তল বন্দোপাধ্যায় জানান, যে ছাত্ররা আসছে তাঁদের নিয়ে আতঙ্কের কিছু নেই। রাজস্থানে তাঁদের পরীক্ষা করে যেমন পাঠানো হয়েছে তেমনি এখানেও পরীক্ষা করেই রাখা হবে। আর যে লজে এদের রাখা হচ্ছে কোনওভাবেই যাতে তারা বাইরে না আসে সেজন্য ২৪ ঘন্টা পুলিশ পাহাড়ায় থাকবে।

মাদারিহাট মেঘনাদ সাহা নগরের প্রাক্তন পঞ্চায়েত সদস্য উত্তম শর্মা এবং বর্তমান পঞ্চায়েত সদস্য সুজিত দাস জানান, যারা আসছেন তাঁদের পর্যাপ্ত পরীক্ষা করে পূর্ণ নিরাপত্তার মধ্যে যেন রাখা হয় সেই আবেদন জানাচ্ছি।