উত্তরবঙ্গে ৫৮ সেতুই বিপজ্জনক, উদ্বিগ্ন পূর্ত দপ্তর

353

জলপাইগুড়ি: উত্তরবঙ্গের ছয় জেলার ৫৮টি সেতু বিপজ্জনক অবস্থায় রয়েছে। মাঝের হাট সেতু বিপর্যয়ের পর এই তথ্য সামনে আসাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে। নির্বাচনি আদর্শ বিধিনিষেধ এবং করোনাজনিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বিপজ্জনক সেতু সংস্কারের কাজ মারাত্মকভাবে বিঘ্নিত হয়েছে। বর্ষা শুরু হওয়ায় কাজ করতে অসুবিধা হচ্ছে পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়ারদের।

নির্ভরযোগ্য সূত্রে জানা গিয়েছে, উত্তর দিনাজপুরের সারজানি, দোলনচাপা, দক্ষিণ দিনাজপুরের নূর পুর, আবদুর জব্বর সেতু, দার্জিলিংয়ের সিমলা বাজার সেতু, নর্থ বেঙ্গল কনস্ট্রাকশন ডিভিশনের মহানন্দা ১, মহানন্দা ২, শেখজুম থাপা, রোহিনী সেতু, কোচবিহারের তোর্ষা সেতু, নলগিমাগর সেতু, বানিয়াদাহ সেতু, সানিয়াজান সেতু, মালদার মহাদ্বীপপুর সেতু, সাহাপুর সেতু সহ ৫৮টি সেতু নিয়ে পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়াররা যথেষ্টই চিন্তিত। বাঁশের খাঁচা দিয়ে কোথাও সেতুর ভেঙে পড়া ঠেকানো হয়েছে। পাশাপাশি এভাবেই জলের গতিরোধ করবার চেষ্টা করা হচ্ছে।

- Advertisement -

উত্তরবঙ্গের পূর্ত বিভাগের চিফ ইঞ্জিনিয়ার ভাস্কর ঘোষ জানিয়েছেন, ৫৮টি সেতু সংস্কারের জন্য তাঁরা যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য কাজের ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করছে।