টিকটক, শেয়ার ইট সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার

753

নয়াদিল্লি: লাদাখে উত্তেজনার মাঝেই ৫৯ চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করল ভারত সরকার। টিকটক, ইউসি ব্রাউজার, হ্যালো, শেয়ার ইট, জেন্ডার, ভিগো ভিডিয়ো, ভিভা ভিডিয়োর মতো জনপ্রিয় অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। দেশের সাধারণ মানুষের নিরাপত্তা ও সুরক্ষার স্বার্থেই এই সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

- Advertisement -

এর আগে ৫২টি চিনা অ্যাপ অবিলম্বে বন্ধ করতে ও ভারতীয় জনগণ যাতে সেগুলি ব্যবহার না করেন, সেজন্য নিষেধাজ্ঞা জারির জন্য কেন্দ্রকে সুপারিশ করেছিল ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সেক্রেটারিয়েট। তার পরিপ্রেক্ষিতেই এদিন মোট ৫৯টি চিনা অ্যাপের ওপর নিষেধাজ্ঞার কথা ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

টিকটক, শেয়ার ইট সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

উল্লেখ্য, লাদাখে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। তারপর থেকেই দেশে চিন বিরোধী হাওয়া তীব্র হয়েছে। সাধারণ মানুষ এমনিতেই চিনের ওপর খাপ্পা। আর অ্যাপের মাধ্যমে দীর্ঘদিন থেকেই ভারতীয়দের ওপর নজরদারি চালানোর অভিযোগ ছিল চিনের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে দেশের নিরাপত্তার স্বার্থে চিনা অ্যাপ নিষিদ্ধ করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।