সামাজিক দূরত্ব ভঙ্গ করায় গ্রেপ্তার ৬ ব্যবসায়ী

344

মুরতুজ আলম, সামসী: সামসীতে সামাজিক দূরত্ব ভঙ্গের অভিযোগ উঠল ৬জন ব্যবসায়ীর বিরুদ্ধে। বুধবার এই অভিযোগে তাঁদের গ্রেপ্তার করল রতুয়া থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সামসী, ভগবানপুর, ভাদো প্রভৃতি বাজারগুলিতে সামাজিক দূরত্ব মানা হচ্ছিল না। ব্যবসায়ী ও গ্রাহকরা সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে গায়ের জোরে দোকানপাট খোলা রাখছিল। এইনিয়ে সচেতন বাসিন্দারা পুলিশের কাছে একাধিক নালিশ করছিলেন।

- Advertisement -

সেইমতো এদিন সকালে এলাকায় অভিযান চালিয়ে সামসী বাজারে ছয়জন ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এদিকে ব্যবসায়ীদের গ্রেপ্তার করার পরই পুরো বাজার এলাকা শুনসান হয়ে যায়।

সামসী ব্যবসায়ী সমিতির সভাপতি অজয় শর্মা জানিয়েছেন, পুলিশের তরফে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করতে বলা হলেও মানুষের এই ন্যূনতম জ্ঞানটুকু নেই। ফলে দোকান বন্ধ করে দেওয়া ছাড়া আর কোনও পথ খোলা থাকবে না বলে জানিয়েছেন তিনি।
যদিও বাসিন্দাদের অনেকে বলছেন, মুদিখানা দোকান সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত খোলা থাকায় ভিড় বাড়ছে। মুদিখানা দোকান যদি সারাদিন খোলা থাকে মানুষের জমায়েত অনেক কম হবে বলে তাঁদের ধারণা।

রতুয়া থানার ওসি কুনাল কান্তি দাস জানিয়েছেন, সামাজিক দূরত্ব ভঙ্গ করায় সামসীর ছয় ব্যাবসায়ীকে এদিন গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।