উত্তর দিনাজপুরে নতুন করে ৬ জনের শরীরে করোনা সংক্রমণ

321
ফাইল ছবি।

রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় নতুন করে ৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, সোমবার সকালে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে রিপোর্ট আসে। দেখা যায়, ওই ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, সংক্রামিত একজনের বাড়ি রায়গঞ্জ থানার গৌরী গ্রাম পঞ্চায়েতের অনন্তপুর গ্রামে। ওই ব্যক্তি দিল্লির নয়ডায় একটি নির্মাণ সংস্থায় ঠিকাদার পদে কর্মরত ছিলেন।

- Advertisement -

করণদীঘির বাসিন্দা ৪৮ বছর বয়সি এক মহিলার শরীরেও করোনা সংক্রমণ ধরা পড়েছে। তিনি দিল্লিতে পরিচারিকার কাজ করতেন।

রায়গঞ্জ থানার বরুয়া গ্রাম পঞ্চায়েতের তাহেরপুরের বাসিন্দা ৪২ বছর বয়সি এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। তিনি মহারাষ্ট্রের বান্দ্রায় নির্মাণ শ্রমিকের কাজ করতেন। ১৪ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঠনঠনি মোড়ের বাসিন্দা একজনের শরীরেও সংক্রমণ ধরা পড়েছে। তিনিও মহারাষ্ট্রে শ্রমিকের কাজ করতেন।

অন্যদিকে, রায়গঞ্জ থানার মারাইকুরা গ্রাম পঞ্চায়েতের ষোলোবিঘার বাসিন্দা ৭০ বছরের এক বৃদ্ধা করোনা আক্রান্ত হয়েছেন। তিন গয়া, কাশী, বৃন্দাবন, মথুরায় তীর্থ করতে গিয়েছিলেন। আরও একজনের শরীরেও সংক্রমণ ধরা পড়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ওই ৬ জনের নমুনা ১৯ জুন সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদিন সকালে রিপোর্ট আসে। দেখা যায়, তাঁরা করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানান, আইসিএমআরের প্রোটোকল মেনেই জেলায় করোনা আক্রান্তের চিকিৎসা চলছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫৬।