কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, মৃত ৬

374
প্রতীকী

গান্ধিনগর: কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হল ৬ জনের। শুক্রবার ভোরে গুজরাতের রাজকোটের একটি কোভিড হাসপাতালে এই ঘটনাটি ঘটে।

রাজকোটের শিবানন্দ হাসপাতালের ইনটটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আইসিইউ থেকেই পাশের কয়েকটি ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গিয়েছে। রাজকোট শহরের এই হাসপাতালটিকে কোভিড রোগীদের চিকিত্‍‌সার জন্য নির্দিষ্ট করা হয়েছে। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের সময় শুধু আইসিইউতে ১১ জন কোভিড রোগী ছিলেন। আইসিইউ থেকেই আগুন ছড়িয়েছে বলে মনে করা হলেও অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি। বাকি রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে তাঁদের মধ্যে কয়েকজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। খবর পেয়ে পুলিশ ও দমকলের আধিকারিকরা ঘটনাস্থলে যান। দমকলের এক আধিকারিক জানান, শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।

- Advertisement -

প্রসঙ্গত, গত ৬ অগাস্ট গুজরাতেরই এক কোভিড হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ৮ জনের মৃত্যু হয়। দুর্ঘটনাটি ঘটেছিল আহমেদাবাদের নবরংপুর এলাকায় একটি বেসরকারি কোভিড হাসপাতালে। সেখানেও আইসিইউতেই অগ্নিকাণ্ডের সূত্রপাত।