ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৮টি দোকান

149

ময়নাগুড়ি:  ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হল ৮টি দোকান। শনিবার গভীর রাতে নিউ ময়নাগুড়ি রেলওয়ে স্টেশন বাজারে ঘটনাটি ঘটেছে। ময়নাগুড়ি দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ততক্ষণে ওই ৮টি দোকান ভষ্মীভূত হয়ে যায়। তবে দমকল ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় পার্শ্ববর্তী দোকান ও বাড়ি আগুনের হাত থেকে রেহাই পায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুদিখানা দোকান, পানের দোকান, হোটেল ও বৈদেশিক সরঞ্জামের দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে। ওই সবকটি অস্থায়ী দোকান। ব‍্যবসায়ীদের বীমা করা নেই। কিভাবে আগুন লাগছে তা জানা যায়নি।

- Advertisement -

ময়নাগুড়ি দমকলের ওসি কৃষ্ণগোপাল ঘোষ বলেন, ‘কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। আগুন লাগার কারণ জানা যায়নি।’ ক্ষতিগ্রস্ত ব‍্যবসায়ী অভিজিৎ সরকার বলেন, ‘শনিবার গভীররাতে খবর পেয়ে এসে দেখি সবকিছু শেষ হয়ে গিয়েছে। আমার বৈদেশিক সরঞ্জামের দোকান ছিল। পাশে একটি মন্দিরেরও আংশিক ক্ষতি হয়েছে।’

স্থানীয় বাসিন্দা পঙ্কজ নাগ বলেন, ‘পাশেই আমার বাড়ি। গভীররাতে আলো দেখে ঘর থেকে বেরিয়ে এসে দেখি দোকান ঘর জ্বলছে।’ রবিবার সকালে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান সজল বিশ্বাস। প্রধান বলেন, ‘৮টি দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে।’ ক্ষতিগ্রস্ত ব‍্যবসায়ীদের সঙ্গে কথাবার্তা বলেন ময়নাগুড়ি-১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মনোজ রায়।