ওয়ার্ড বয় উধাও, অসুস্থ দাদুর স্ট্রেচার ঠেলল বছর ছয়ের শিশু

534

লখনউ: অসুস্থ বৃদ্ধকে স্ট্রেচারে করে হাসপাতালের এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে ঠেলে নিয়ে যাচ্ছে বছর ছয়ের এক শিশু ও তার মা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়তেই সরিয়ে দেওয়া হয় ওই হাসপাতালে কর্তব্যরত ওয়ার্ড বয়কে।

ঘটনাটি উত্তরপ্রদেশের দেওরিয়া জেলা হাসপাতালের। অভিযোগ, ওই ওয়ার্ড বয় স্ট্রেচার ঠেলে নিয়ে যেতে ৩০ টাকা করে নিয়ে থাকেন। কিন্তু সে দিন ওই টাকা দিতে পারেনি ওই অসুস্থ বৃদ্ধের পরিবার। সেজন্যই দাদুকে স্ট্রেচার ঠেলে নিয়ে যায় ওই ছ’বছরের ছেলেটি। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি জেলাশাসকের নজরে আসতেই ওই ওয়ার্ড বয়কে সরিয়ে দেওয়া হয়। পাশাপাশি জেলা প্রশাসনের তরফে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

জানা গিয়েছে, বাহরাজ এলকার গাওরা গ্রামের বাসিন্দা ওই বৃদ্ধের নাম ছেদি যাদব। দিন কয়েক আগে তিনি আহত হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই বৃদ্ধকে হাসপাতালে নিয়ে এসেছিল তাঁর মেয়ে ও নাতি শিবম। বিন্দুর অভিযোগ, স্ট্রেচার ঠেলে নিয়ে যাওয়ার জন্য ওই ওয়ার্ড বয় তাঁর কাছে ৩০ টাকা চেয়েছিলেন। কিন্তু তা দিতে রাজি না হওয়ায় তাঁর বাবাকে নিয়ে যাননি ওই ওয়ার্ড। বাধ্য হয়ে তিনি ও তাঁর ছেলে স্ট্রেচার ঠেলে ওয়ার্ডে নিয়ে যান।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই ওই হাসপাতালে যান দেওরিয়ার জেলাশাসক অমিত কিশোর। সেখানে গিয়ে ওই বৃদ্ধের পরিবারের সঙ্গে দেখা করেন। ঘটনা নিয়ে তদন্তেরও নির্দেশ দেন জেলাশাসক।