হলদিবাড়ির করোনা আক্রান্ত বৃদ্ধা সুস্থ হলেন

হলদিবাড়ি: করোনা যুদ্ধে জয়ী হলেন হলদিবাড়ি শহরের ১১ নম্বর ওয়ার্ডের ইন্দ্রা কলোনির বাসিন্দা ৬৫ বছরের এক বৃদ্ধা। জলপাইগুড়ি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শনিবার দুপুরে তাঁকে ছুটি দেওয়া হয়।

এদিন দুপুরে তাঁর লালার রিপিট টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। স্বভাবতই ওই ঘটনায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে হলদিবাড়ির ব্লক প্রশাসন। খানিকটা চাপমুক্ত ব্লকের স্বাস্থ্যকর্তারাও। মেখলিগঞ্জ মহকুমাবাসীকেও অনেকটা স্বস্তি দিয়েছে এই খবর।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, মঙ্গলবার করোনা সংক্রমণ ধরা পড়েছিল ১১ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়ার বাসিন্দা ওই বৃদ্ধার। কোনও প্রকার ট্রাভেল হিস্ট্রি ছাড়াই ওই বৃদ্ধার সংক্রমণে উদ্বেগ ছড়ায় হলদিবাড়ি ব্লক জুড়ে।

হলদিবাড়ি ব্লক তথা মেখলিগঞ্জ মহকুমায় এটি ছিল দ্বিতীয় করোনা সংক্রমণ। এর আগে ওই এলাকার বাসিন্দা এক নার্সের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ। যদিও তাঁর বাসস্থান এলাকাটি কনটেনমেন্ট জোন করে রাখা হয়েছে। ২২ তারিখ সেটি খুলে দেওয়া হবে বলে ব্লক প্রশাসন সূত্রে খবর।

নার্সের মত এই বৃদ্ধাও উপসর্গহীন করোনা আক্রান্ত ছিলেন। তবে সংক্রমণ চিহ্নিত হওয়ার মাত্র চার দিনের মাথায় তিনি সুস্থ হয়ে ওঠায় স্বস্তি ফিরেছে মহকুমাজুড়ে। হলদিবাড়ির বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস বলেন, তিনি সুস্থ হয়ে উঠায় আমরা খুশি। বর্তমানে হলদিবাড়ি ব্লকে আর কোনও করোনায় আক্রান্ত নেই।

এদিকে এদিন হলদিবাড়ি ওয়েলফেয়ার অর্গানাইজেশনের তরফে ওই এলাকার কনটেনমেন্ট জোনের বাসিন্দাদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।